• আজ সোমবার, ৩ মাঘ, ১৪২৮ ৷ ১৭ জানুয়ারি, ২০২২ ৷

যৌনকর্মী লিলি বেগমের সন্ধানের দাবিতে মানব বন্ধন কর্মসূচি

যৌনকর্মী লিলি বেগমের
❏ শনিবার, ডিসেম্বর ১১, ২০২১ ঢাকা, দেশের খবর

রাজবাড়ী প্রতিনিধিঃ মুক্তি মহিলা সমিতি (এমএমএস) কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ও দৌলতদিয়া যৌনপল্লীর বাড়ি আওয়ালী মােছাঃ লিলি বেগমের সন্ধানের দাবিতে মানব বন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

এর আগে গত ১০ নভেম্বর দুপুর হতে লিলি বেগম নিখোঁজ হন। তিনি দৌলতদিয়া যৌনপল্লীর যৌনকর্মীদের শিক্ষা ও স্বাস্থ্য নিয়ে কাজ করতেন।

১১ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ১১টায় দৌলতদিয়া ক্যানালন ঘাট এলাকায় রেল লাইনের পাশে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে যৌনকর্মী, নিখোঁজ লিলির পরিবারের সদস্য, সমাজকর্মী ও স্থানীয় জনপ্রতিনিধিগণ যোগ দেন।

মানববন্ধনে উপস্থিত হয়ে দৌলতদিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল বলেন, লিলি বেগম দৌলতদিয়া যৌনকর্মীদের অভিভাবক ছিলেন। যৌনকর্মীদের শিক্ষা এবং অধিকার নিয়ে কাজ করতেন। অথচ আজ ৩১ দিন লিলি নিখোঁজ থাকলেও তার কোনো সন্ধান দিতে পারেনি প্রশাসন।

এ সময় রহমান মন্ডল প্রশাসনের কাছে দাবি তুলে বলেন, অতিসত্বর লিলি বেগমের সন্ধানে গুরুত্ব দিন। যৌনকর্মীরা নিরাপত্তাহীনতায় ভূগছে, লিলির সন্ধান দিয়ে আমাদেরকে আশ্বস্ত করুন।

মানববন্ধন থেকে কর্মজীবী কল্যাণ সংস্থার (কেকেএস) প্রকল্প পরিচালক আমজাদ হোসেন ফকীর বলেন, এক মাস ধরে প্রশাসনের কাছে ধরণা ধরেও কোনো খোঁজ পাওয়া গেল না। প্রশাসন যদি এ বিষয়ে তৎপর না হয় তাহলে সকল এনজিওকর্মীদের নিয়ে বড় কর্মসূচি ডাক দেয়া হবে।

মানববন্ধন কর্মসূচি চলাকালীন সময়ে বক্তব্য রাখেন, মুক্তি মহিলা সমিতি (এমএমএস) নির্বাহী পরিচালক মর্জিনা বেগম, মুক্তি মহিলা সমিতির প্রোগ্রাম অফিসার আতাউর রহমান মঞ্জু, অবহেলিত শিশু উন্নয়ন সংস্থা সাধারণ সম্পাদক ফরিদা পারভীন প্রমুখ।।