🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৮ ডিসেম্বর, ২০২২ ৷

“দেশে দুই নারী ক্রিকেটারের শরীরে ওমিক্রন শনাক্ত ”: স্বাস্থ্যমন্ত্রী

ওমিক্রন শনাক্ত
❏ শনিবার, ডিসেম্বর ১১, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: দেশে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

জিম্বাবুয়ে থেকে খেলা শেষ করে ফিরে আসা জাতীয় মহিলা ক্রিকেট দলের দুই ক্রিকেটারের শরীরে করোনার নতুন ধরন এই ওমিক্রন শনাক্ত হয়েছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জানান, তারা রাজধানীর একটি হোটেলে আইসোলেশনে রয়েছেন।

শনিবার (১১ ডিসেম্বর) দুপুর ২টায় রাজধানীর শ্যামলীর শিশু হাসাপাতালে ভিটামিন-এ টিকা ক্যাম্পেইন উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও বলেন, ‘করোনার নতুন এই ধরনের উপসর্গ মৃদু। দুই নারী ক্রিকে‌টার কোয়ারেন্টাইনে আ‌ছেন। তারা ভালো আছেন। নিয়‌মিত তাদের চেকআপ চলছে। আশা করছি, তারা দুজনই দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’।

উল্লেখ্য, নারী বিশ্বকাপের বাছাই পর্ব খেলতে জিম্বাবুয়ে সফরের মাঝপথে ওই টুর্নামেন্ট বাতিল করে আইসিসি। পয়েন্ট রেটে বাংলাদেশ দল বিশ্বকাপে খেলার সুযোগ পায়। ওমিক্রন সংক্রমণ ঝুঁকি থাকায় টুর্নামেন্ট বাতিল হওয়ার পর ক্রিকেটারদের দেশে ফেরার ক্ষেত্রেও ভোগান্তি পোহাতে হয়। কয়েক দফা ফ্লাইট পরিবর্তন করে ওমান হয়ে দেশে ফেরেন তারা। ১ ডিসেম্বর দেশে ফিরেন ক্রিকেটাররা।