🕓 সংবাদ শিরোনাম

লালমনিরহাটে নকল বিল ভাউচারে স্কুলের টাকা আত্মসাৎ * সাতক্ষীরায় দুধের পরিমাণ বাড়িয়ে বিক্রি, ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা * রবীন্দ্রকাছারি বাড়িই হবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি চর্চার ক্ষেত্র: সংস্কৃতি প্রতিমন্ত্রী * বিএনপি বাড়াবাড়ি করলে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী * ফরিদপুরে হাজিরা দিতে এসে আদালত প্রাঙ্গণে আসামীর মৃত্যু * ধান উৎপাদন বাড়াতে নানামুখী কার্যক্রম গ্রহণ করেছে সরকার * লাখাইয়ে বীজ ও সার বিতরণের উদ্বোধন * ২৬ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি * ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী * রসিক নির্বাচনে বিএনপির পর এবার সরে দাঁড়াল জামায়াত *

  • আজ মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৯ নভেম্বর, ২০২২ ৷

অপহরণের শিকার চার স্কুল ছাত্রই উদ্ধার, গ্রেফতার ৮ রোহিঙ্গা

অপহরণের শিকার
❏ শনিবার, ডিসেম্বর ১১, ২০২১ আলোচিত বাংলাদেশ

কক্সবাজার প্রতিনিধি: গতকাল শুক্রবার তিন ছাত্র উদ্ধারের পর সর্বশেষ আজ উদ্ধার হলো কক্সবাজারের রামু থেকে অপহৃত অপর স্কুল ছাত্র মিজানুর রহমান।

শনিবার (১১ ডিসেম্বর) ভোরে টেকনাফের শালবন পাহাড় থেকে তাকে উদ্ধার করে র‌্যাব সদস্যরা।

এর আগে শুক্রবার (১০ ডিসেম্বর) টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ি এলাকা থেকে কক্সবাজারের অপহরণের শিকার চার স্কুলশিক্ষার্থীর মধ্যে তিনজনকে উদ্ধার করে র‍্যাব ও এপিবিএন পুলিশ সদস্যরা।

আগের সংবাদ 

কক্সবাজারে অপহরণের শিকার চার স্কুলছাত্রের মধ্যে উদ্ধার ৩ জন

টেকনাফের হোয়াইক্ষ্যং শালবন পাহাড়ে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন এবং র‌্যাবের যৌথ অভিযানে তাদের উদ্ধার করা হয়। শনিবার (১১ ডিসেম্বর) দুপুরে র‌্যাব সংবাদ সম্মেলন করে অপহৃত স্কুল ছাত্রকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। এই ঘটনায় ৮ জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানান, শুক্রবার দুপুরে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে এক অপহরনকারীকে আটক করে র‌্যাব ১৫ এর সদস্যরা। তার দেয়া স্বীকারোক্তি মতে বিকেলে অপহৃত ৪ জনের মধ্যে প্রথমে মো: কায়ছারকে উদ্ধার করা হয়। বাকী ৩ জনকে উদ্ধারে র‌্যাব এবং এপিবিএন উদ্ধার অভিযান অব্যাহত রাখে।

পরে সন্ধ্যায় এপিবিএন সদস্যরা শালবন পাহাড় থেকে মিজানুর রহমান নয়ন এবং জাহেদুল ইসলামকে উদ্ধার করে। এসময় ৭ অপহরনকারীকে গ্রেফতার করা হয়। শনিবার ভোরে র‌্যাব সদস্যরা সবশেষ মিজানুর রহমানকে উদ্ধার করে অভিযান শেষ করে। এ ঘটনায় মোট ৮জন অপহরনকারীকে গ্রেফতর করে র‌্যাব এবং এপিবিএন।

দুপুরে সংবাদ সম্মেলন করে র‌্যাব ১৫ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার জানান, অপরহরকারীদের ধরতে তারা নানা কৌশল অবলম্বণ করে। গোয়েন্দা নজরদারী বাড়িয়ে কৌশলে টেকনাফের শালবন পাহাড় থেকে অপহৃতদের উদ্ধার করে।

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর কক্সবাজারের উখিয়ার সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণের কথা বলে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসী চক্র। অপহরণ করার পর চক্রটি তাদের স্বজনদের কাছ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।