দালাল ধরে বিদেশ যাবেন না: প্রবাসী কল্যাণ মন্ত্রী

minister imran
❏ রবিবার, ডিসেম্বর ১২, ২০২১ দেশের খবর, সিলেট

আবুল হোসেন, সিলেট- দালাল ধরে প্রশিক্ষণ না নিয়ে বিদেশে না যাওয়ার আহবান জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, বিদেশে যেতে হলে প্রশিক্ষণের ব্যাপারে সচেতন হতে হবে।

শনিবার (১১ নভেম্বর) সিলেটে অনুষ্ঠিত দুটি অনুষ্ঠানে এ আহবান জানান মন্ত্রী।

সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের মুক্তমঞ্চে মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত বিজয়ের জয়গান উৎসব, কোম্পানীগঞ্জে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানদের সাথে শুভেচ্ছা বিনিময় এবং সৌদি আরবগামী কর্মীদের কোয়ারেন্টিন বাবদ ভর্তুকির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার সময় এ কথা বলেন মন্ত্রী।

মণিপুরী সমাজকল্যাণ সমিতির আহবানে সব নৃতাত্ত্বিক গোষ্ঠীর সমন্বয়ে মুজিববর্ষ ও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উৎসব কমিটির যুগ্ম আহবায়ক ও মণিপুরী সমাজকল্যাণ সমিতি সিলেট জেলা শাখার সভাপতি নির্মল কুমার সিংহ।

বিজয়ের জয়গান উৎসবের সভাপতি সংগ্রাম সিংহ ও এবারের ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালের শ্রেষ্ঠ অভিনেত্রী জ্যোতি সিনহার পরিচালনায় উৎসবের আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন- সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজের সাবেক উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নন্দ কিশোর সিংহ, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ, মণিপুরী সমাজকল্যাণ সমিতির কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ, কমলগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, বাংলাদেশ গ্রাম থিয়েটারের বিভাগীয় সমন্বয়কারী রজত কান্তি গুপ্ত, বাংলার মুখ সিলেটের সদস্য সচিব এনামুল মনির, জেলা প্রেসক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এস ছুটন সিংহ ও খাসি কাউন্সিলের প্রেসিডেন্ট জিডিসন প্রধান সুচিয়াং।

মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ ও বীরেশ্বর সিংহ। এতে স্বাগত বক্তব্য রাখেন মণিপুরী সমাজকল্যাণ সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমলা বাবু সিংহ। উৎসবে ব্রিটিশবিরোধী আন্দোলন, মহান ভাষা আন্দোলনের সংগ্রামীসহ মহান মুক্তিযুদ্ধে শহিদদের উত্তরসূরিদের ও মুক্তিযোদ্ধাদের হাতে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী পদক তুলে দেয়া হয়।

দুপুরে র্যা লির মধ্য দিয়ে শুরু হওয়া উৎসবে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সব নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন ছাড়াও জন্মশতবর্ষ উপলক্ষে শত প্রদীপ প্রজ্বলন করা হয়। রাত ৯টায় উৎসবের সমাপনী হয় নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মধ্য দিয়ে।

এদিকে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সাথে শুভেচ্ছা বিনিময় এবং সৌদি আরবগামী কর্মীদের কোয়ারেন্টিন বাবদ ভর্তুকির চেক বিতরণ করেন মন্ত্রী।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুসা নাসের চৌধুরীর সভাপতিত্বে ও সিএ ফায়জুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজদ, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াকুব আলী, অখিল চন্দ্র বিশ্বাস, ওসি কেএম নজরুল, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন, নবনির্বাচিত উত্তর রণিখাই ইউপি চেয়ারম্যান ফয়জুর রহমান মাস্টার, পূর্ব ইসলামপুর ইউপির চেয়ারম্যান মো. আলমগীর আলম, ইছাকলস ইউপির চেয়ারম্যান সাজ্জাদুর রহমান সাজু, দক্ষিণ রণিখাই ইউপির চেয়ারম্যান ইকবাল হোসেন ইমাদ।