• আজ বুধবার, ১২ মাঘ, ১৪২৮ ৷ ২৬ জানুয়ারি, ২০২২ ৷

শাহজাদপুরে নৌকার প্রার্থীর বিরুদ্ধে হামলার অভিযোগ

news 748
❏ রবিবার, ডিসেম্বর ১২, ২০২১ দেশের খবর, রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: আগামী ২৬ ডিসেম্বর আসন্ন ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিরাজগঞ্জের শাহজাদপুরের ১০টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে ঘিরে ইতিমধ্যেই নির্বাচনী এলাকাগুলোতে উত্তাপ ছড়াতে শুরু করেছে।

গতকাল শনিবার (১১ ডিসেম্বর) উপজেলার ১৩নং জালালপুর ইউনিয়নের নির্বাচনী প্রচারণা করার সময় নৌকার প্রার্থীর সমর্থকরা হামলা করে বেশ কয়েকজনকে আহত করেছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র মোটরসাইকেল প্রতীকের প্রার্থী আলহাজ্ব আব্দুর রশিদ।

অপরদিকে ১নং কায়েমপুর ইউনিয়নেও স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থির মোটরসাইকেল বহরের নৌকার সমর্থকেরা হামলার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী জিয়াউল আলম ঝুনু।

স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ অভিযোগ করে বলেন, শনিবার দুপর ১২টায় নির্বাচনী এলাকা জালালপুর ইউনিয়নের চেংটাপাড়ায় তার কর্মী সমর্থকরা মোটরসাইকেল প্রতিকের পক্ষে প্রচারণা করার সময় আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী হাজী সুলতান মাহমুদের সমর্থক সাঈদের নেতৃত্বে আলামিন, ছালাম, সবুজ, শওকত, মহসীন, ফারুক, সুজা ও হাসমতসহ ১৫/২০ জন আতর্কিত হামলা চালায়।

এসময় মোটরসাইকেল প্রতীকের বেশ কয়েকজন কর্মী আহত হয়। আহতরা হলো- শওকাত (৩৫), রহিম (৩০), দুলাল (২৬), হাজী হামিদ (৬০) ও রাজ উদ্দিন (৫৫)।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান হাজী সুলতান মাহমুদ বলেন, আমার কোন সমর্থক কোন প্রার্থীর কর্মী সমর্থকদের উপর হামলা করেনি। জনপ্রিয়তায় আমার চেয়ে পিছিয়ে আছে বুঝতে পেরে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী ও তাদের সমর্থকরা মিথ্যা প্রপাগান্ডা চালাচ্ছে।

অপরদিকে কায়েমপুর ইউনিয়নের স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থী জিয়াউল আলম ঝুনু অভিযোগ করে বলেন, গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে চিনাধুকুরিয়া এলাকায় জনসংযোগ করে ফেরার পথে নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান হাসেবুল ইসলাম হাসানের মালিকানাধীন হরিরামপুর মাইলস্টোন স্কুলের নিকট পৌছালে হাসেবুল হক হাসানের উপস্থিতিতে তার নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী ঝুনুর মোটরসাইকেল বহরে দেশীয় অস্ত্র এবং লাঠিসোটা নিয়ে হামলা করে। এতে ঘটনাস্থলেই বেশকযেকজন আহত হয়।

এদের মধ্যে শরিফুল (৪২) ইসলাম ও সাইদুলের (৪০) অবস্থা আশঙ্কাজনক, তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে সিরাজগঞ্জ সদস হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান হাসিবুল হক হাসান তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করে জানান, সেদিন আনারস প্রতীকের সমর্থকরাই বিনা কারণে আমাদের সমর্থকদের উপর অতর্কিত হামলা চালিয়ে নির্বাচনী পোস্টার ছিড়ে ফেলে ও নৌকা প্রতীকের কর্মী সমর্থকদের আহত করে। এই বিষয়ে শাহজাদপুর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

এসব বিষয়ে সংশ্লিষ্ট নির্বাচনের দায়িত্বে থাকা উভয় ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তারা লিখিত অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, অভিযোগের তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।