• আজ বৃহস্পতিবার, ১৩ মাঘ, ১৪২৮ ৷ ২৭ জানুয়ারি, ২০২২ ৷

প্রাইভেটকারে ৫০ হাজার ইয়াবা পাচার, পেকুয়ায় আটক ৭

atok n3
❏ রবিবার, ডিসেম্বর ১২, ২০২১ ঢাকা, দেশের খবর

কক্সবাজার প্রতিনিধি: পর্যটক সেজে পাচারকালে ৫০ হাজার ইয়াবার একটি চালান জব্দ করেছে পুলিশ।

রোববার (১২ ডিসেম্বর) সকাল পৌনে ৭টার দিকে কক্সবাজারের পেকুয়া সদর ইউনিয়নের হরিনা ফাঁড়ির নুইন্ন্যা মুইন্ন্যা ব্রিজের ওপর এ অভিযান চালানো হয়। এ সময় ইয়াবা পাচারে অভিযুক্ত ৭ যুবককে গ্রেফতার ও একটি প্রাইভেটকারমহ দুটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

গ্রেফতাররা হলেন, চট্টগ্রামের লোহাগড়া উপজেলার আমিরাবাদ সুখছড়ি সুন্নিয়াপাড়ার সুলতান আহমেদের ছেলে ওমর ফারুক (২৯), মৃত নবী হোছেনের ছেলে শহীদুল ইসলাম (২৮), আলী আহমেদের ছেলে জয়নাল আবেদীন (৪৮), মাহবুবুল আলমের ছেলে রিদুয়ানুল করিম (২২), আবদু ছবুরের ছেলে মো. সজিব, মো. রাজু (২৭) ও মৃত সাধন চৌধুরীর ছেলে ডাবলু চৌধুরী (৪১)।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, গোপন সংবাদে খবর আসে পর্যটকের ছলে ইয়াবার একটি বড় চালান উপকূলীয় মহাসড়ক দিয়ে চট্টগ্রামে পাচার হচ্ছে। এটি জানার পরই একটি চৌকস টিম নিয়ে পেকুয়া সদর ইউনিয়নের হরিনা ফাঁড়ির নুইন্ন্যা মুইন্ন্যা ব্রিজের ওপর চেকপোস্ট বসাই।

এসময় সড়ক দিয়ে আসা একটি প্রাইভেট প্রিমিও কার, একটি সুজুকি জিক্সার ও আরেকটি ইয়ামাহ ফেজার মোটরসাইকেল জব্দ করা হয়। পরে জিজ্ঞাসাবাদে গাড়িতে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ইয়াবার পুটলি বের করা হয়। তা নিয়ে গুনে সেখানে ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

ওসি আরো জানান, জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করেছেন উখিয়ার কোর্টবাজার থেকে ক্রয় করা ইয়াবা চট্টগ্রামের লোহাগড়ায় নেয়া হচ্ছিল। সেখানে পৌঁছানো গেলে তা পরে চাহিদামতো চট্টগ্রাম ও আশপাশ এলাকায় সরবরাহ করা হতো।

ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, এটি পেকুয়া থানা হওয়ার পর এ যাবতকালের জব্দ করা সর্ববৃহৎ মাদকের চালান। এ ঘটনায় গ্রেফতারদের বিরুদ্ধে মাদক আইনে মামলা করা হয়েছে।