• আজ মঙ্গলবার, ৪ মাঘ, ১৪২৮ ৷ ১৮ জানুয়ারি, ২০২২ ৷

২১ বছর পর বিশ্বসুন্দরী পেল ভারত

mis 234m
❏ সোমবার, ডিসেম্বর ১৩, ২০২১ বিনোদন

বিনোদন ডেস্ক- ভারত প্রথম মিস ইউনিভার্স মুকুট পেয়েছিল ১৯৯৪ সালে। সেবার বিশ্বমঞ্চে ভারতের নাম উজ্জ্বল করেছিলেন বাঙালি কন্যা সুস্মিতা সেন। এরপর ২০০০ সালে মিস ইউনিভার্স খেতাব জেতেন লারা দত্ত। তারপর কেটে গেছে দীর্ঘ ২১ বছর। এবার ভারত পেল তার তৃতীয় মিস ইউনিভার্স হরনাজ সান্ধুকে।

এবছর ইজরায়েলে বসেছিল মিস ইউনিভার্সের ৭০তম আসর। এদিন মিস ইউনির্ভাস প্রতিযোগিতার আয়োজকদের তরফে সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়েছে সেই সোনালি মুহূর্ত, যেখানে ২০২১ সালের মিস ইউনিভার্সের বিজয়িনীর নাম ঘোষণা করা হচ্ছে। ভিডিওর ক্যাপশনে লেখা হয়, ‘মিস ইউনিভার্স ২০২১-র তাজ উঠল মিস ইন্ডিয়ার মাথায়’।

হারনাজের মাথায় এদিন মুকুট পরিয়ে দেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা। মঞ্চে সোনালি স্লিভলেস গাউনে ঝলমল করলেন হারনাজ, হিরে খচিত মিস ইউনিভার্সের তাজ তার সৌন্দর্যকে আরও বাড়িয়ে দিল।

প্রথম ও দ্বিতীয় রানার্স আপ হয়েছেন যথাক্রমে প্যারাগুয়ে এবং দক্ষিণ আফ্রিকা। শীর্ষ তিন রাউন্ডের অংশ হিসেবে প্রতিযোগীদের জিজ্ঞাসা করা হয়েছিল, আজকের তরুণ সমাজ যে চাপের মুখোমুখি হচ্ছে তা মোকাবিলায় আপনি কী পরামর্শ দেবেন।

এ বিষয়ে হারনাজ বলেছিলেন, সবার আগে নিজের ওপর বিশ্বাস স্থাপন করতে হবে। অন্যদের সঙ্গে নিজের তুলনা করা বন্ধ করতে হবে। হতাশা থেকে বেরিয়ে আসতে হবে। নিজের অধিকার নিয়ে কথা বলতে হবে। কারণ যে কোনো ব্যক্তিই তার জীবনের নেতা। আমিও নিজেকে বিশ্বাস করতাম, তাই আজ এখানে দাঁড়িয়ে আছি।

২১ বছর বয়সী হরনাজের জন্ম পাঞ্জাবি পরিবারে। চন্ডীগড়ের মেয়ে পেশায় মডেল, ফিটনেস লাভার ও যোগ ব্যায়ামে পারদর্শী। ইতোমধ্যেই দুটি পাঞ্জাবী ছবিতে অভিনয় করেছেন তিনি।

এই মডেল-অভিনেত্রী গত অক্টোবরে মিস ইউনিভার্স ইন্ডিয়া-২০২১ এর মুকুট পরেছিলেন। হারনাজ ২০১৭ সালে টাইমস ফ্রেশ ফেস দিয়ে সৌন্দর্য প্রতিযোগিতায় যাত্রা শুরু করেছিলেন। এই তরুণী বর্তমানে পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে মাস্টার্স ডিগ্রি করছেন। তিনি ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব-২০১৯ এর মতো একাধিক প্রতিযোগিতার শিরোপা জিতেছেন।