• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

মালয়েশিয়ায় ভিসা জালিয়াতির দায়ে দুই বাংলাদেশি গ্রেফতার

news n23
❏ মঙ্গলবার, ডিসেম্বর ১৪, ২০২১ প্রবাসের কথা

আশরাফুল মামুন, মালয়েশিয়া: মালয়েশিয়ায় ভিসা জালিয়াতি ও জাল ভিসা তৈরীর দায়ে বিভিন্ন যন্ত্রপাতি ও সরঞ্জামসহ দুই বাংলাদেশিকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ।

সোমবার (১৩ ডিসেম্বর) মালয়েশিয়া ইমিগ্রেশনের ভেরিফাইড ফেইসবুক পেজে প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৬ ডিসেম্বর সকাল ১১টায় কুয়ালামপুরের ওয়াংসা মাজুতে একটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে ৩৪ এবং ৩৭ বছর বয়সী এই দুই বাংলাদেশিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা জালিয়াতির মাধ্যমে বিভিন্ন শ্রমিকদের জন্য জাল ভিসা, সিআইডিবি কাড ও আই কার্ড তৈরির কাজে নিয়োজিত ছিল। আর এসব জাল কাগজপত্রের জন প্রতি ৩০০ থেকে ৫০০ রিঙ্গিত নিতো সাধারণ শ্রমিকদের কাছ থেকে। তবে আরো তদন্তের স্বার্থে আটক বাংলাদেশির নাম প্রকাশ করেনি ইমিগ্রেশন পুলিশ।

এসময় পুলিশ জালিয়াতির কাজে ব্যবহৃত ল্যাপটপ,প্রিন্টার, লেমিনেশন মেশিন, জাল সিআইডিবি কার্ড, জাল ভিসা, পাসপোর্টসহ বিভিন্ন প্রকার সরঞ্জাম উদ্ধার করেছে।

বৈধ পাসপোর্ট না থাকার কারণে ভূয়া নথি তৈরির অপরাধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩-এর ৫৫ ডি ধারা এবং ১৯৫৯/৬৩-এর ইমিগ্রেশন অ্যাক্টের ধারা ৬(১)(প) এর অধীনে তদন্ত করা হচ্ছে। প্রেফতারকৃতদের সিমুনিয়া ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে পরবর্তী ব্যাবস্থা গ্রহনের জন্য।