• আজ বৃহস্পতিবার, ১৩ মাঘ, ১৪২৮ ৷ ২৭ জানুয়ারি, ২০২২ ৷

বরিশালে ডা. মুরাদের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

murad n2
❏ মঙ্গলবার, ডিসেম্বর ১৪, ২০২১ দেশের খবর, বরিশাল

সময়ের কণ্ঠস্বর, বরিশাল- সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও উপস্থাপক মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আবেদনটি খারিজ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টায় বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক মামলার আবেদন খারিজ করে দেন।

সাইবার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি ইসতিয়াক আহমেদ রুবেল বলেন, পর্যবেক্ষণের পর মামলাটি গ্রহণের কোনও উপাদান না থাকায় বিচারক গোলাম ফারুক তা খারিজ করে দেন।

এর আগে, সোমবার (১৩ ডিসেম্বর) বরিশালের আদালতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বাদী হয়ে মুরাদ হাসান ও উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে মামলার আবেদন করেন।

আদালতের বরাত দিয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট হসিন মন্টু জানান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নাতনি ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে অশালীন, কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় মুরাদ হাসান ও নাহিদের বিরুদ্ধে বিএনপির পক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সম্পাদক আবুল কালাম আজাদ মামলাটি দায়ের করেন।

জানা গেছে, ১ ডিসেম্বর মুরাদ হাসান একটি সাক্ষাৎকারে ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে অশালীন, কুরুচিপূর্ণ বক্তব্য দেন। পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার ও প্রকাশ করে মুরাদ হাসান। যা মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে, এরপর তার সমালোচনা করেন অনেকেই। এছাড়া ঢাকাই সিনেমার এক নায়িকার সঙ্গে অডিও ফাঁসের ঘটনায় নানা সমালোচনার মুখে পড়েন মুরাদ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন তিনি। একইসঙ্গে জামালপুর আওয়ামী লীগের পদ হারান।