• আজ সোমবার, ৩ মাঘ, ১৪২৮ ৷ ১৭ জানুয়ারি, ২০২২ ৷

টেকনাফের নাফ নদী থেকে রোহিঙ্গা তরুণীর মরদেহ উদ্ধার

bgb
❏ শনিবার, ডিসেম্বর ১৮, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের নাফ নদী থেকে এক রোহিঙ্গা তরুণীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। স্বজনদের দাবী, দালালের খপ্পরে পড়ে জীবনের ঝুঁকি নিয়ে সমুদ্র পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবির ঘটনায় তার মৃত্যু হয়।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেলে স্থানীয় জেলেরা নাফ নদীতে একটি লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে টেকনাফ মডেল থানার একদল পুলিশ রাতে পৌরসভার হেচ্ছার খাল সংলগ্ন নাফ নদী হতে রোহিঙ্গা তরুণীর লাশ উদ্ধার করে টেকনাফ থানায় নিয়ে যাওয়া হয়েছে।

নিহত রোহিঙ্গা তরুণীর চাচা ইসমাঈল বলেন, সে উখিয়া কুতুপালং রোহিঙ্গা শিবিরের ২০ নং রোহিঙ্গা ক্যাম্পের দীর্ঘ আড়াই বছর ধরে বসবাস করে আসছিলেন। তার নাম আসমা আক্তার (১৯), পিতা মোঃ ছালাম। সে মিয়ানমারের মংডু থানার হাড়ি পাড়ার গ্রামের বাসিন্দা। তার স্বামী মালয়েশিয়া থাকে। সে গত (১৪ নভেম্বর) টেকনাফে আমার বাড়িতে বেড়াতে আসছিলেন। স্থানীয় জেলে নুর হোসেন মূলত রোহিঙ্গা নারীগুলোকে নিয়ে মিয়ানমারে যাওয়ার পথে নৌকা ডুবে তার মৃত্যু হয়।

টেকনাফ মডেল থানার এস.আই মিল্টন মন্ডল জানান, এ ঘটনার বিষয়ে ইতিপূর্বে নিহত রোহিঙ্গা নারী আছমা’র চাচা ইসমাঈল টেকনাফ মডেল থানায় ৫ জনের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। তারই তদন্তের জন্য আমরা ঘটনাস্থলে গেলে তখন নাফ নদীতে লাশ ভাসছে বলে খবর পাই। পরে তরুতীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়। তবে ঘটনা বিষয়ে তদন্ত চলছে।