• আজ মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৬ ডিসেম্বর, ২০২২ ৷

মালয়েশিয়ায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৮ শিশুসহ নিহত ১০

road a
❏ শনিবার, ডিসেম্বর ১৮, ২০২১ আন্তর্জাতিক

আশরাফুল মামুন, মালয়েশিয়া: মালয়েশিয়ায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৮ শিশুসহ ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ১৭ ডিসেম্বর গভীর রাতে সুবাং জায়ার কাছে এলিট হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনায় আট শিশুসহ দশজন নিহত হয়েছেন। একটি ট্রেলার লরি এবং তিনটি গাড়ির সংঘর্ষে আরও সাতজন আহত হয়েছেন।

সেলাঙ্গর ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট এক বিবৃতিতে জানিয়েছে, মধ্যরাতের ঠিক আগে দুর্ঘটনার বিষয়ে তাদের সতর্ক করা হয়েছিল। তারা বলেছে একটি গাড়ি থেকে ট্রেলার লরিটি তুলতে একটি ক্রেন ব্যবহার করতে হবে যাতে ক্ষতিগ্রস্তদের বের করা যায়। যে গাড়িটি ট্রেলার লরি দ্বারা পিষ্ট হয়েছিল তাতে আট শিশু সহ ১০ জন লোক ছিল।

সেলাঙ্গর ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের পরিচালক নোরাজাম খামিস জানান, দুর্ঘটনায় ১৭ জন ছিলেন, যাদের মধ্যে ১০ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। নিহতরা একজন পুরুষ ও একজন নারী, অন্য আটজন শিশু, যাদের মধ্যে পাঁচজন ছেলে ও তিনজন মেয়ে রয়েছে।

নোরাজাম জানান, নিহতরা হলেন নুরুল নাজিয়াহ বুয়ং (৩৭) এবং তার আট সন্তান ও একজন মেকানিক, মোহাম্মদ রাহিমিবিন রোলেক্স (২৭)।
শিশুরা ছিল ১০ মাস বয়সী মুহাম্মদ রাইদ ফাতি আবদ রাজাক; পুতেরি নুর আইন সিলওয়ানা আবদ রাজ্জাক, তিন; মুহাম্মদ হিদায়াত হাকিমি আবদ রাজ্জাক, সাত; মুহাম্মদ রোলকাইজাত রেজকি আবদ রাজ্জাক, নয়; মুহাম্মাদ আইজাত সায়াজওয়ান আবদ রাজাক, ১০; পুতেরি হিদায়া আবদ রাজ্জাক, ১২; রাজাতুল আলিয়া আবদ রাজাক, ১৬, এবং মুহাম্মদ রাজারুল আমিন আবদ রাজ্জাক, ১৭। সব মরদেহ শাহ আলম হাসপাতালে পাঠানো হয়েছে।

“আহতরা হলেন নুরুল নাজিয়ার স্বামী, আবদ রাজাক মাজিত, ৫০, এবং তাদের চাচাতো বোন, মিমি নাফিসা আবদুল্লাহ, ১৯; ইহয়াত সুফি শকিপ ২০ এবং উম্মি নাসুহা আন্নুয়ার,২০।

তিনি বলেন, ট্রেলার লরির চালক, মোহাম্মদ খাইরোল কামাল আবদুল্লাহ (৪৫) এবং তার দুই ছেলে হাইকাল হাজিক (১৯) এবং হাফি হামজি (১৪) নামে পরিচিত, যারা তার সাথে ভ্রমণ করছিলেন, দুর্ঘটনায় অক্ষত অবস্থায় তারা রক্ষা পান।