• আজ মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৬ ডিসেম্বর, ২০২২ ৷

পাকিস্তান যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী


❏ রবিবার, ডিসেম্বর ১৯, ২০২১ ফিচার

সময়ের কন্ঠস্বর ডেস্ক: পাকিস্তান সফরে যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শনিবার দুপুরে এমিরেটস এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইটে দুবাই হয়ে তার ইসলামাবাদ যাওয়ার কথা ছিল।

শনিবার প্রতিমন্ত্রী নিজেই তার সফর বাতিলের কথা গণমাধ্যমকে জানিয়েছেন।

প্রতিমন্ত্রী জানান, কোভিড আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসায় ১৫ ডিসেম্বর থেকে আমি আইসোলেশনে আছি। ৭২ ঘণ্টার আইসোলেশন শেষ না হওয়ায় পাকিস্তান যেতে পারছি না।

পাকিস্তানের আয়োজনে আফগানিস্তান পরিস্থিতি নিয়ে ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পরিষদের বিশেষ অধিবেশনে অংশ নিতে দেশটিতে যাওয়ার কথা পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের। অনুষ্ঠানের সূচি অনুযায়ী, শনিবার ইসলামাবাদে সিনিয়র অফিশিয়াল বৈঠকে উপস্থিত থাকার কথা সচিবের। আর রোববার মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেওয়ার কথা পররাষ্ট্র প্রতিমন্ত্রীর। সেই লক্ষ্যে শুক্রবার দুপুরে সচিব পাকিস্তানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। আর শনিবার দুপুরে যাওয়ার কথা প্রতিমন্ত্রীর।

কিন্তু কোভিড সংক্রান্ত জটিলতায় প্রতিমন্ত্রী যেতে পারছেন না বলে জানান। তবে ইসলামাবাদ সফররত পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন বলে জানিয়েছেন শাহরিয়ার আলম।

প্রায় এক দশক পর বাংলাদেশের মন্ত্রী পর্যায়ের কোনো প্রতিনিধির পাকিস্তান সফর নির্ধারিত ছিল।

উল্লেখ্য, সর্বশেষ ২০১২ সালে পাকিস্তানে অনুষ্ঠিত ডি-৮ শীর্ষ সম্মেলনে যোগ দিতে দেশটিতে সফর করেছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপেদেষ্টা গওহর রিজভী। এর আগে ২০১০ সালে তৎকালীন পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস দেশটিতে সফর করেছিলেন।