• আজ সোমবার, ৩ মাঘ, ১৪২৮ ৷ ১৭ জানুয়ারি, ২০২২ ৷

সাধু সাবধান! অনলাইনে সুন্দরীদের ফাঁদ! পরবর্তী টার্গেট আপনি ননতো ?

প্রেমের ফাঁদ
❏ মঙ্গলবার, ডিসেম্বর ২১, ২০২১ অপরাধ, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: আগে থেকেই বিভিন্নজনের ব্যক্তিগত তথ্যসহ দুর্বলতার খবর থাকতো তাদের কাছে। এরপর কৌশলে সেই দুর্বলতাকে টার্গেট করে ফেসবুকে পাতা হত প্রেমের ফাঁদসহ নানা প্রকার লোভনীয় প্রস্তাব।

লোভী স্বভাবের মানুষই থাকতো টার্গেটে বেশি। ফেসবুক থেকে সংগ্রহ করা নানা কিশোরী, তরুণী,যুবতীসহ সুন্দরীদের ছবি টার্গেটকে দেখানো হত নিজের বলে।
এরপর ঘনিষ্ঠ হবার লোভনীয় হাতছানিতে নিজেদের সুবিধেমত স্থানে নিয়ে এসে সুযোগ বুঝে লুট করা হত সর্বস্ব। বেশিরভাগ ভুক্তভোগীই ঘটনার পর চেপে যেতো নিজের ভুলের অনুশোচনা করতে আর লোক লজ্জার ভয়ে। মুলতঃ এই দুর্বলতাই প্রধান পুজি ছিলো চক্রটির।

নারায়ণগঞ্জের ফতুল্লায় অভিনব কায়দায় প্রেমের ফাঁদে ফেলে ডাকাতির ঘটনায় মূল হোতা ও এক তরুনীসহ ৯ জনকে আটক করেছে র‌্যাব।

এ সময় তাদের কাছ থেকে ২৮ হাজার ৩৫০ টাকা, ১৬টি মোবাইল, চারটি ছুরি, ১২টি ফেক ফেসবুক আইডির স্ক্রিনশট, একটি খেলনা পিস্তল ও একটি মুখোশ উদ্ধার করা হয়।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন করে র‍্যাব-১১-এর উপপরিচালক মেজর মো. হাসান শাহরিয়ার এ তথ্য জানান।

আটককৃতরা হলেন, নারায়ণগঞ্জের ফতুল্লার সস্তাপুর এলাকার নাদিম (২২), মোছা. ফাতেমা বেগম (২১), ফয়সাল (২৮), মো. রুবেল (২৮), মো. বোরহান (৩১), মো. আমীর হোসেন (২৮), মো. আরিফ (৩০)। রোববার রাতে সস্তাপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

র‍্যাব-১১-এর উপপরিচালক বলেন, আটককৃতরা মেয়েদের নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন ফেক আইডি খুলে যুবকদের সঙ্গে প্রেমের অভিনয় করে তাদের ফাঁদে ফেলত। কৌশল হিসেবে তারা ফেসবুকে মুখোশ পরিহিত অশ্লীল ছবি ও ভিডিও পাঠাত। কলগার্ল সার্ভিস দেওয়ার কথা বলে নির্জন জায়গায় নিয়ে দেশীয় অস্ত্র দেখিয়ে প্রাণনাশের হুমকি দিতো। নগদ অর্থসহ ব্যক্তিগত মোবাইল ও বিভিন্ন জিনিসপত্র ছিনিয়েও নিতো তারা।

তিনি আরও বলেন, তাদের কাছ থেকে ২৮ হাজার ৩৫০ টাকা, ১৬টি মোবাইল, চারটি ছুরি, ১২টি ভুয়া ফেসবুক আইডির স্ক্রিনশট, একটি খেলনা পিস্তল ও একটি মুখোশ উদ্ধার করা হয়। তারা ভুক্তভোগীর নিকটাত্মীয়কে ফোন করে মুক্তিপণ হিসেবে বিপুল পরিমাণ অর্থ দাবি করত এবং পরবর্তীতে ব্ল্যাকমেইলের উদ্দেশে কৌশলে স্পর্শকাতর ছবি মোবাইল ফোনে ধারণ করে রাখত। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এরকম আরও সংবাদ 

বিত্তশালীদের প্রেমের ফাঁদে ফেলে অশ্লীল ছবি ধারণ করে টাকা আদায় করতো তারা!

প্রেমের ফাঁদ পেতে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ ও ভিডিও ধারণ

প্রেমের ফাঁদে ফেলে কলেজছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক, পরে ভিডিও ফেসবুকে

ফেসবুকে ফাঁদে ফেলে ব্লাকমেইল, প্রতারক চক্রের মূলহোতাসহ গ্রেফতার তিন