• আজ মঙ্গলবার, ৪ মাঘ, ১৪২৮ ৷ ১৮ জানুয়ারি, ২০২২ ৷

আগামীকাল মালদ্বীপ যাচ্ছেন প্রধানমন্ত্রী

PM news
❏ মঙ্গলবার, ডিসেম্বর ২১, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ’র আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালদ্বীপ সফরে যাচ্ছেন।

আগামীকাল বুধবার (২২ ডিসেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালদ্বীপের রাজধানী মালের উদ্দেশ্যে যাত্রা করবেন তিনি। সফর শেষে ২৭ ডিসেম্বর (সোমবার) ঢাকায় ফিরবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

সফরসূচি অনুযায়ী, বুধবার দুপুর ১২টায় প্রধানমন্ত্রী ঢাকা ত্যাগ করবেন। একই দিন বিকেল ৩টায় মালেতে পৌঁছে সেখানে অবস্থান করবেন।

২৩ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকালে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। তখন তাকে গার্ড অব অনার প্রদান করা হবে। গার্ড অব অনার গ্রহণ শেষে দেশটির প্রেসিডেন্সিয়াল প্রাসাদে গমন করবেন।

ওই ভেন্যুতে প্রধানমন্ত্রীর সঙ্গে মালদ্বীপের প্রেসিডেন্টের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে দুই দেশের মধ্যে স্বাস্থ্য, শিক্ষা, দ্বৈত করারোপ বাতিল, যুব ও ক্রীড়া বিষয়ে কয়েকটি চুক্তি/সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে পারে। সফরকালে প্রধানমন্ত্রীর সাথে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট, স্পিকার ও প্রধান বিচারপতি সৌজন্য সাক্ষাৎ করবেন।

এরপর শুক্র থেকে রোববার পর্যন্ত (২৪-২৬ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি রিসেপশনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

২৭ ডিসেম্বর (সোমবার) দুপুর দেড়টায় ঢাকার উদ্দেশ্যে মালদ্বীপ ত্যাগ করে সন্ধ্যা সোয়া ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সঙ্গে সফরসঙ্গী হিসেবে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ড. জাহিদ মালেক, সেনাপ্রধান, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, পররাষ্ট্র সচিবসহ প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপযুক্ত কর্মকর্তা এবং সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়ের সচিব পর্যায়ের কর্মকর্তারা যুক্ত হওয়ার কথা রয়েছে।