• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

দক্ষিণ আফ্রিকায় সড়কে প্রাণ গেল দুই বাংলাদেশির

news photo n2
❏ বুধবার, ডিসেম্বর ২২, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, নোয়াখালী- দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার বিকেলে দেশটির ওয়েস্টার্ন কেপ প্রদেশের জর্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন নোয়াখালীর বেগমগঞ্জের কাদিরপুর ইউনিয়নের ঘাটলা গ্রামের জাফর আহমেদ (৩২) ও ঢাকার মিরপুরের বাসিন্দা আমিনুল ইসলাম (৩০)। জাফর আহমেদ ছিলেন পাইকারি ব্যবসায়ী। আর আমিনুল ছিলেন তাঁর দোকানের কর্মচারী।

কাদিরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘জাফর আহমেদ ও তার আরও ২ ভাই দীর্ঘ দিন থেকে আফ্রিকাতে ব্যবসা করেন। জাফরের অকাল মৃত্যু কোনোভাবে মেনে নিতে পারছি না।’

নিহত জাফর আহমেদের ছোটভাই মো. রাজু জানান, তার বড় ভাই ফারুক আহমেদ, মেজ ভাই জাফর আহমেদ ও সেজ ভাই আরজু গত ১০ বছর ধরে দক্ষিণ আফ্রিকার কেপটাউনের একটি সুপার মার্কেটে ডিপার্টমেন্টাল স্টোর ও পাইকারি দোকান চালাতেন। সোমবার দুপুরে জাফর আহদের ও তাদের দোকান কর্মচারী আমিনুল ইসলাম মালামাল কিনতে যান। সেখান থেকে ফেরার পথে বিকালে ওয়েস্টার্নকেপ প্রদেশের জর্জের বোফট ওয়েস্ট এলাকায় দুর্ঘটনায় পড়েন।

এতে ঘটনাস্থলেই আমিনুল ইসলাম নিহত হন। এ ঘটনায় জাফর আহমেদকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পর আইসিইউতে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৩টার দিকে তিনি মারা যান।

তিনি আরও জানান, মারা যাওয়ার পরপরই বড় ভাই ফারুক আহমেদ বাড়িতে মৃত্যু সংবাদ দেন।

জাফরের মা রৌশন আক্তার বলেন, ‘আমার ছেলের মরদেহ যেন দ্রুত দেশে পৌঁছায় সেজন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছি।’

বেগমগঞ্জ মডেল থানার ওসি জাহিদুল হক রনি জানান, সড়ক দুর্ঘটনায় আফ্রিকাতে বেগমগঞ্জ উপজেলার কেউ নিহত হওয়ার আমাকে কেউ জানায়নি। আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখব।