• আজ সোমবার, ৩ মাঘ, ১৪২৮ ৷ ১৭ জানুয়ারি, ২০২২ ৷

দমনপীড়ন করে আন্দোলন দমানো যাবে না: মির্জা ফখরুল

fokrul n23
❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২৩, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নিপীড়ন করে ন্যায্য দাবির আন্দোলন দমানো যাবে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বুধবার হবিগঞ্জ জেলা বিএনপির সমাবেশে পুলিশি তাণ্ডবের প্রতিবাদে এই সংবাদ সম্মেলন ডাকে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, হবিগঞ্জে পুলিশ হামলা করে তিন শতাধিক নেতাকর্মীকে আহত করেছে। এর মধ্যে দশ জনের অবস্থা গুরুতর। এ হামলার জন্য হবিগঞ্জের পুলিশ সুপার মুরাদ আলী, ওসি মাশুক আলী ও ওসি নাজমুল হাসানকে অবিলম্বে অপসারণের দাবি জানাচ্ছি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা যে কথাটা মূলত বলতে চাই, সরকার পরিকল্পিতভাবে গণতান্ত্রিক পরিসরকে একেবারেই সংকুচিত করে ফেলছে। আমাদের এই কর্মসূচিগুলো একেবারেই শান্তিপূর্ণ কর্মসূচি ছিল, কোনোভাবেই এই কর্মসূচিগুলোতে শান্তি ব্যাহত হয়নি, অন্তত বিএনপির মাধ্যমে হয়নি। অথচ তারা পরিকল্পিতভাবে সমাবেশগুলোতে বাধা দিচ্ছে। হবিগঞ্জ বিএনপির শক্ত ঘাঁটি, তাই এখানকার সমাবেশে গুলিবর্ষণ করে সমাবেশ বানচালের চেষ্টা করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা একটা কথা খুব স্পষ্ট করে বলতে চাই, এভাবে দমন-পীড়ন, গুলিবর্ষণ ও গুম খুন করে জনগণের ন্যায়সংগত ও যুক্তিপূর্ণ দাবি গণতান্ত্রিক প্রত্যাশা আর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার যে দাবি তা দমিয়ে রাখা যাবে না। আমাদের প্রত্যেকটি কর্মসূচিতে যেভাবে মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করছে তাতে বোঝা যায় এদেশের মুক্তিকামী জনগণ প্রতিবাদ-বিক্ষোভের মাধ্যমে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনবে।