• আজ সোমবার, ৩ মাঘ, ১৪২৮ ৷ ১৭ জানুয়ারি, ২০২২ ৷

অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িতদের দ্রুতই গ্রেপ্তার: র‌্যাব ডিজি


❏ শুক্রবার, ডিসেম্বর ২৪, ২০২১ ফিচার

সময়ের কন্ঠস্বর ডেস্ক: ‘লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) ও অ্যাডিশনাল আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

আজ শুক্রবার সন্ধ্যায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিদগ্ধ রোগীদের পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

র‌্যাবের ডিবি বলেন, ‘অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত লঞ্চ পরিদর্শন করে আমি শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এসেছি। এ ছাড়া প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি সবাই একসঙ্গে এই বিপর্যয় কাটিয়ে উঠতে কাজ করছি।

তিনি বলেন, ‘লঞ্চে অগ্নিকাণ্ড কোনো নাশকতা কি না তা চিহ্নিত করতে ইতিমধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়, জেলা প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি শিগগিরই তদন্ত রিপোর্ট দেবে। এ ছাড়া এই ঘটনার সঙ্গে যারা জড়িত তাদেরকে গ্রেপ্তারের জন্য আমাদের টিম মাঠে রয়েছে। গোয়েন্দা তৎপরতা চলছে। আমরা আশা করছি দ্রুত তাদের গ্রেপ্তার করতে সক্ষম হবো।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন আরও বলেন, ‘আহতদের সব ধরনের সহযোগিতা করবে র‌্যাব। প্রয়োজনে র‌্যাবের হেলিকপ্টার দিয়ে গুরুতর রুগীদের ঢাকায় নেওয়া হবে।

এ সময় তার সঙ্গে ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক জামিল হাসানসহ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত, ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঝালকাঠি সদর হাসপাতালে শতাধিক যাত্রী দগ্ধ অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।