🕓 সংবাদ শিরোনাম

লালমনিরহাটে নকল বিল ভাউচারে স্কুলের টাকা আত্মসাৎ * সাতক্ষীরায় দুধের পরিমাণ বাড়িয়ে বিক্রি, ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা * রবীন্দ্রকাছারি বাড়িই হবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি চর্চার ক্ষেত্র: সংস্কৃতি প্রতিমন্ত্রী * বিএনপি বাড়াবাড়ি করলে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী * ফরিদপুরে হাজিরা দিতে এসে আদালত প্রাঙ্গণে আসামীর মৃত্যু * ধান উৎপাদন বাড়াতে নানামুখী কার্যক্রম গ্রহণ করেছে সরকার * লাখাইয়ে বীজ ও সার বিতরণের উদ্বোধন * ২৬ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি * ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী * রসিক নির্বাচনে বিএনপির পর এবার সরে দাঁড়াল জামায়াত *

  • আজ মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৯ নভেম্বর, ২০২২ ৷

চ্যালেঞ্জ দিলেন জেনারেল আজিজ আহমেদ


❏ শনিবার, ডিসেম্বর ২৫, ২০২১ ফিচার

সময়ের কন্ঠস্বর ডেস্ক: বিদায়ী সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ চ্যালেঞ্জ দিয়ে বলেছেন, তিনি সেনাপ্রধান হিসেবে দায়িত্বে থাকাকালে তার কোনো ভাই বা আত্মীয়-স্বজন সামরিক খাতে কেনাকাটা নিয়ে দুর্নীতিতে জড়িত ছিলেন না।

শুক্রবার (২৪ ডিসেম্বর) ডয়েচে ভেলে-তে এক লাইভ অনুষ্ঠানে এ বিষয়ে প্রমাণ করার জন্য জেনারেল আজিজ আহমেদ এই চ্যালেঞ্জ দেন।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সামরিক বাহিনীতে সিগন্যাল সরঞ্জাম কেনার বিষয়ে আল-জাজিরা টেলিভিশন যে প্রতিবেদন প্রকাশ করেছে, সেটা পুরোপুরি মিথ্যা। ওই প্রতিবেদনে বলা হয়েছে, আমার ভাই এই কেনাকাটার সঙ্গে যুক্ত। আমি চ্যালেঞ্জ দিচ্ছি যে, এর ক্রয়ের সঙ্গে আমার কোনো ভাই বা আত্মীয়-স্বজন জড়িত ছিলেন না।

জেনারেল আজিজ আরও বলেন, আমি সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার একদিন পরেই সিগনাল সরঞ্জাম ক্রয় মহাপরিদপ্তর (ডিজিডিপি) সরবরাহকারী প্রতিষ্ঠানের সঙ্গে ২৬ জুন ২০১৮ সালে চুক্তি সম্পাদন করে। আর আমি ওই বছরের মধ্যে ২৫ জুন দায়িত্ব গ্রহণ করি। একদিনের মধ্যে কিভাবে এখানে দুর্নীতি হলো?

অপর এক প্রশ্নের উত্তরে সাবেক এই সেনাপ্রধান বলেন, যুক্তরাষ্ট্র আমার ভিসা বাতিল করেনি। ভিসা বাতিল করলে তো আমাকে তারা নোটিফাই করত। যুক্তরাষ্ট্র কারও ভিসা চালু বা বাতিল করলে নোটিফাই করে থাকে।