• আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

টাঙ্গাইলে ২১টি ইউপিতে ভোটগ্রহণ চলছে

vote nr234m
❏ রবিবার, ডিসেম্বর ২৬, ২০২১ ঢাকা, দেশের খবর

তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলের তিনটি উপজেলার ২১ ইউনিয়নের ভোটগ্রহণ চলছে। রবিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে এ ভোটগ্রহণ শুরু হয়েছে। এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জানা যায়, চতুর্থধাপে টাঙ্গাইল সদর উপজেলায় ৮টি, ভূঞাপুরে ৬টি ও ঘাটাইল উপজেলার ৭টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। ২১টি ইউনিয়নে ২১৫টি ভোট কেন্দ্রের ভোট নেওয়া হচ্ছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সদস্য পদে ৬৪০ জন এবং সংরক্ষিত পদে ২১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুই জন প্রার্থী সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে ৫ লাখ ৬ হাজার ১৪৭ জন ভোটার তাদের ভোট গ্রয়োগ করবেন। ইউপি নির্বাচন ছাড়াও একইদিনে দেলদুয়ার উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভূঞাপুর উপজেলার অর্জুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মতিয়ার রহমান বলেন, ‘সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল থেকেই ভোটারদের উপস্থিতি রয়েছে চোখেপড়ার মতো। তবে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটার বেশি এসেছে কেন্দ্রে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ঘাটাইল উপজেলার আনেহলা, ঘাটাইল, দিগড়, দিগড়কান্দি, দেউলাবাড়ী, দেওপাড়া, লোকেরপাড়া; টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া, গালা, ঘারিন্দা, দাইন্যা, পোড়াবাড়ি, বাঘিল, মগড়া, হুগড়া ও ভূঞাপুর উপজেলার অর্জুনা, অলোয়া, গাবসারা, গোবিন্দাসী, নিকরাইল এবং ফলদা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

জেলা নির্বাচন কর্মকর্তা এএইচ এম কামরুল হাসান বলেন, সকাল ৮টা থেকে জেলার তিনটি উপজেলার ২১ টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে ৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া ৮জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং ১৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রে ৬ জন করে পুলিশ এবং সাধারণ কেন্দ্রে ৫ জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

একইসাথে প্রতিটি কেন্দ্রে ১৮জন করে আনসার সদস্যও দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি উপজেলায় র‌্যাব এবং ডিবির টিমও কাজ করছেন। আশা করছি বিগত সময়ের মতো এবারও নির্বাচন সুষ্ঠু হবে।