🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

টাঙ্গাইল-০৭ উপনির্বাচন: অবশেষে প্রার্থীতা ফিরে পেলেন আ.লীগের শুভ

shubo n23
❏ সোমবার, ডিসেম্বর ২৭, ২০২১ ঢাকা, দেশের খবর

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি- টাঙ্গাইল-০৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে সংসদ সদস্য পদে প্রার্থীতা ফিরে পেতে দায়ের করা আপিলে মনোনয়নের বৈধতা ফিরে পেয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ।

বিষয়টি নিশ্চিত করেছেন খান আহমেদ শুভর পক্ষের আইনজীবী এবিএম রিয়াজুল কবির কাউসার।

রোববার (২৬ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁও অফিসে দুপুরে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের বেঞ্চ শুনানি শেষে ওই মনানয়নের বৈধতা ঘোষণা করেন।

জানা যায়, গত ২০ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে ঋণের জামিনদার হওয়ায় তার মনোনয়ন আটকে যায়। এরপর তিনি পরদিন নির্বাচন কমিশনে আপিল করেন। পরবর্তীতে শুনানিতে তার মনোনয়ন বৈধতা ঘোষণা করা হয়।

খান আহমেদ শুভর পক্ষে আইনজীবী ছিলেন সুপ্রিমকোর্টের এ্যাডভোটেক এবিএম রিয়াজুল কবির কাউসার ও এ্যাডভোটেক মামুনুর রশিদ।

প্রার্থীতা ফিরে পেয়ে খান আহমেদ শুভ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মির্জাপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামী ১৬ই জানুয়ারি নৌকা মার্কায় ভোট চান। তিনি বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

প্রসঙ্গত, গত ১৬ নভেম্বর রাজধানীর সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এই আসনের এমপি একাব্বর হোসেন। তার মৃত্যুর পর আসনটি শূন্য হলে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। এ নির্বাচনে আ.লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি ও কংগ্রেস পার্টির মোট চার প্রার্থী অংশ নেবে বলে জানা গেছে।

এ উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৪০ হাজার ৩৭৮, এরমধ্যে পুরুষ ১ লাখ ৭০ হাজার ৫০১ ও মহিলা ১ লাখ ৬৯ হাজার ৮৭৭ জন। আগামী ১৬ই জানুয়ারি ১২৪টি ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে এ আসনে ভোটগ্রহণ হবে।