• আজ মঙ্গলবার, ৪ মাঘ, ১৪২৮ ৷ ১৮ জানুয়ারি, ২০২২ ৷

সৌদি আরবে মসজিদে ঢুকে পড়ল দ্রুতগামী ট্রাক, ৫ মুসল্লি আহত

saudi n234n
❏ বুধবার, ডিসেম্বর ২৯, ২০২১ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি: সৌদিআরবের জেদ্দা শহরের দক্ষিণ-পূর্বে আল-মন্তাজাহাট পাড়ার মসজিদে নামাজ পড়ার সময় একটি দ্রুতগামী ট্রাক আল-আম্মার মসজিদে ঢুকে পড়ায় ঘটনাস্থলে পাঁচজন মুসল্লি আহত হয়েছেন। গত সোমবার এ ঘটনা ঘটে।

সৌদি গেজেটের খবরে ইসলামিক বিষয়ক মন্ত্রী শেখ আবদুললাতিফ আল-শেখ নির্দেশনা দেন জেদ্দায় মসজিদে একটি ট্রাক দুর্ঘটনায় আহত মুসল্লিদের সুচিকিৎসার ব্যবস্থা করতে।

মন্ত্রী আল-শেখ মসজিদের নিরাপত্তা পরীক্ষা করার জন্য অবিলম্বে একটি কমিটি গঠনের নির্দেশ জারি করেছেন এবং প্রয়োজনীয় মেরামত ও রক্ষণাবেক্ষণের কাজগুলি সম্পন্ন করার পরে এটি পুনরায় চালু করার নির্দেশ করেছেন। তিনি ভবনের কাঠামোগত অখণ্ডতা নিশ্চিত করার নির্দেশ দেন এবং তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করতে বলেন।

এদিকে, জেদ্দা গভর্নরেটের মসজিদ আহ্বান ও নির্দেশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক শেখ খালিদ আল-মালকি হাসপাতালে আহতদের দেখতে যান এবং তাদের সুচিকিৎসার আশ্বাস দেন।

আল-মালিকি মসজিদ প্রাঙ্গণটিও পরিদর্শন করেছেন এবং ট্রাক দুর্ঘটনার কারণে মসজিদের যে ক্ষতি হয়েছে তা ঠিক করতে রক্ষণাবেক্ষণ ও অপারেশন দলের কাজ প্রত্যক্ষ করেন।

এদিকে দুর্ঘটনার ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। একটি ক্যাটারিং কোম্পানির মালিকানাধীন ট্রাকটি রাস্তার পাশে অবস্থিত মসজিদের দেয়াল ভেঙে মসজিদের মধ্যে ঢুকে যায়, তখন স্থানীয় বাসিন্দারা নামাজ আদায় করছিলেন। এতে মুসল্লিরা আহত হয় এবং মসজিদের বিভিন্ন সামগ্রীর ক্ষতি হয়।