• আজ শুক্রবার, ৭ মাঘ, ১৪২৮ ৷ ২১ জানুয়ারি, ২০২২ ৷

হবিগঞ্জে এসপিসহ ৫৪ পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন

hobigonj n23
❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩০, ২০২১ আলোচিত বাংলাদেশ, দেশের খবর, সিলেট

সময়ের কণ্ঠস্বর, হবিগঞ্জ- হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলিসহ ৫৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলার আদেন করেছে বিএনপি।

বৃহস্পতিবার (৩০ ডিবেম্বর) দুপুরে বিএনপি নেতা অ্যাডভোকেট শামছুল ইসলাম বাদি হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান উদ্দিন প্রধানের আদালতে এ আবেদন করেন। শুনানি শেষে বিচারক মামলাটির বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

মামলার আসামিরা হলেন, হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলি, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুক আলী, ডিবির ওসি আল-আমিন, পরিদর্শক (তদন্ত) দৌস মোহাম্মদ, এসআই (নিরস্ত্র) নাজমুল হাসান, এএসআই আবু জাবের, এএসআই বাপ্পী রুদ্র পাল ও এএসআই আলমগীর হোসেনসহ ৫৪ পুলিশ সদস্য।

মামলার বাদি অ্যাডভোকেট শামছুল ইসলাম জানান, ২২ ডিসেম্বর খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে জেলা বিএনপি আয়োজিত শান্তিপূর্ণ সমাবেশে মামলার আসামিদের হুকুমে ১২০০ রাউন্ড গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এতে তিন নেতাকর্মী চোখ হারানোর পথে। একজনের পুরো শরীর ঝাঝরা হয়ে গেছে। এ অবস্থায় ন্যায় বিচারের আশায় আমরা মামলার আবেদন করেছি। আশা করছি ন্যায় বিচার পাব।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে পাঁচ বিভাগের পাঁচ জেলায় বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করে দলটি।

এর মধ্যে পুলিশের সঙ্গে সংঘর্ষের কারণে হবিগঞ্জের সমাবেশ পণ্ড হয়ে যায়। ওই সংঘর্ষে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের কমপক্ষে অর্ধশত নেতাকর্মী আহত হন। এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করে পুলিশ।