• আজ মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৬ ডিসেম্বর, ২০২২ ৷

কেউ নির্বাচনে না এলে মানুষ ভোট দিতে বসে থাকবে না: আইনমন্ত্রী

anisul 748
❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩০, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিএনপির ভোট হরণের কালো দিবস পালন প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, নির্বাচনে যদি কেউ না আসে তাকে ভোট দেয়ার জন্য মানুষ তো বসে থাকবে না।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে ওভারসিস করেসপনডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ওকাব) আয়োজিত ‘ওকাব টক’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন।

আনিসুল হক বলেন, ১৯৯৬ সালের ভোট আমি ও আপনারা দেখেছেন। হ্যাঁ-না ভোট থেকে শুরু করে অনেক ধরনের ভোট দেখার সুযোগ হয়েছে আমার। ২০১৪ সালে আমি নির্বাচিত হয়েছি। ২০১৮ সালের নির্বাচনে আমার নিজের তোলা ছবি আছে, মানুষ ভোট দিতে গেছেন। আমি দেখাতে পারবো। যখন আমি নির্বাচন করেছিলাম জনগণের কাছে আমার বার্তা ছিল, আমার বিরুদ্ধে ভোট দেন, ভোট কেন্দ্রে যান। সেখানে গিয়ে নিজেদের মতামত প্রকাশ করুন। ইউনিয়ন পরিষদের নির্বাচনেও আমরা চেষ্টা করেছি মানুষ যেন ভোটকেন্দ্রে আসে।

তিনি বলেন, নির্বাচনের কেন্দ্রে মানুষ না আসার কালচার কবে থেকে চালু হয়েছে, এটা আমার মনে করিয়ে দেওয়ার দরকার নেই। এ কালচার থেকে বেরিয়ে আসার জন্য যা যা করা দরকার এ সরকার করার চেষ্টা করছে।

প্রশ্ন রেখে আইনমন্ত্রী বলেন, কোন দল যদি নির্বাচনে এসে আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা না করে, মানুষ কি তাদের ভোট দেওয়ার জন্য বসে থাকবে? ২০১৮ সালের নির্বাচনে বিএনপির কার্যকলাপ আপনারা দেখেছেন। একটি আসন থেকে চার জনকে নমিনেশন দিয়েছিল বিএনপি। একজন থাকবে, আরেক জন যাবে আর না হলে পয়সা দেবে। নির্বাচনী আসন যেন ওয়াকশনের বিষয় হয়ে গেছে।

ওকাব টক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠুসহ আরও অনেকে।