• আজ মঙ্গলবার, ৪ মাঘ, ১৪২৮ ৷ ১৮ জানুয়ারি, ২০২২ ৷

পাবনায় আ.লীগ নেতা হত্যা: চেয়ারম্যান প্রার্থীর স্ত্রী গ্রেফতার

atok 523
❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩০, ২০২১ দেশের খবর, রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি- পাবনা সদরের হেমায়েতপুর ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতায় আওয়ামী লীগ নেতা শামীম হোসেন হত্যার ঘটনায় মামলা দায়ের হয়েছে।

মামলার পরে পুলিশ আওয়ামী লীগের বিদ্রোহী পরাজিত চেয়ারম্যান প্রার্থী তারিকুল আলম নিলুর স্ত্রী মালেকা বেগমকে গ্রেপ্তার করেছে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, নিহত শামীম হোসেনের বাবা নুর আলী বাদী হয়ে বুধবার রাতে তারিকুল ইসলাম নিলুসহ তার পরিবারের ১৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৮/১০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

এরপর আওয়ামী লীগের বিদ্রোহী পরাজিত চেয়ারম্যান প্রার্থী তারিকুল আলম নিলুর স্ত্রী মালেকা বেগমকে গ্রেপ্তার করে পুলিশ। বৃহস্পতিবার ভোররাতে তাকে গ্রেপ্তার করা হয়। বাকি আসামিদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারে পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান ওসি।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মঞ্জুরুল ইসলাম মধু পরাজয়ের পর কর্মী-সমর্থকদের নিয়ে নাজিরপুর হাটের উপর চায়ের দোকানে বসে আলোচনা করছিলেন।

এ সময় নিজ দলের পরাজিত বিদ্রোহী প্রার্থী তারিকুল আলম নিলু, তার ছেলে ইমরান হোসেনসহ লোকজন অতর্কিত তাদের ওপর হামলা চালায়। সে সময় মধুর নির্বাচনী এজেন্ট শামীম হোসেন গুলিবিদ্ধ হন। হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নিহত শামীম স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। তিনিও মেম্বার প্রার্থী ছিলেন। এ ঘটনার পর থেকে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে, বুধবার মরদেহের ময়নাতদন্ত ও আইনী প্রক্রিয়া শেষে পুলিশের উপস্থিতিতে শামীমের জানাযা ও দাফন সম্পন্ন হয়।