🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৮ ডিসেম্বর, ২০২২ ৷

জবি ছাত্রলীগের সভাপতি ফরাজী, সাধারণ সম্পাদক আকতার

news photo 74
❏ রবিবার, জানুয়ারি ২, ২০২২ শিক্ষাঙ্গন

জবি প্রতিনিধি- কমিটি বিলুপ্তির ৩৪ মাস পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। নতুন নেতৃত্ব হিসেবে মো. ইব্রাহিম ফরাজিকে সভাপতি এবং আকতার হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়েছে। একই সাথে আগামী এক বছরের জন্য শাখা ছাত্রলীগের ৩৫ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

শনিবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।

আংশিক এ কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন ১৯ জন। এর হলেন মহিউদ্দিন অনি, শাহবাজ হোসেন বর্ষন, আতাউল গনি টুটুল, আসাদুজ্জামান আসাদ, মো. মশিউর রহমান লিজন, মেহেদি বাবু, মো. কামরুল হুসাইন, প্রীতিশ দত্ত রাজ, মো. শামিম ফেরদৌস অপি, মেহেদী হাসান জয়, আসাদুল্লাহ আসাদ, খালিদ হাসান, মো. রিয়াদ খান, ইব্রাহিম হোসাইন সানিম, মো. হাবুল হোসেন পরাগ, ফজলে রাব্বি, ফয়সাল আহমেদ, মিঠুন বাড়ৈ, মাসুম পারভেজ।

কেন্দ্র ঘোষিত নবগঠিত এ কমিটিতে অঞ্জন চৌধুরী পিংকু, নুরুল আফসার, ঋত্বিক রাজ বাহাদুর, আদম সাইফুল্লাহ, ইনজামামুল ইসলাম নিলয়, মুন্নি আক্তার, ফৌজিয়া জাফরিন প্রিয়ন্তীকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে।

এছাড়া রিফাত সাঈদ, আবদুল রায়হান, হাসিবুল হাসান হৃদয়, জিনিয়া আফরিন, সৈয়দ হাফসা ফারিয়া উর্মি, মফিজুর রহমান হামিম ও শেখ রাসেলকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

২০১৯ সালের ৩ ফেব্রুয়ারি ও ১৮ ফেব্রুয়ারি তরিকুল-রাসেল কমিটির দুই গ্রুপের সংঘর্ষে ১৯ ফেব্রুয়ারি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৯ সালের ২০ জুলাই। তবে তৎকালীন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এ শাখার কমিটি দিতে পারেনি।

এদিকে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের শূন্যপদে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃত্বের একাংশকে অন্তর্ভুক্তি করা হয়েছে। এদের মধ্যে কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হয়েছেন আশরাফুল ইসলাম টিটন। এছাড়াও সহ-সম্পাদক হয়েছেন জামাল উদ্দিন, শান্ত নাজমুল বাবু, সৈয়দ শাকিল, আব্দুল্লাহ শাহীন, হোসনে মোবারক রিসাত, তারেক আজিজ, নাহিদ পারভেজ, অমিত কুমার দাস এবং কেন্দ্রীয় কমিটির সদস্য হয়েছেন আল-আমিন শেখ।