🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

বাংলাদেশের পুলিশ এখন বিশ্বমানের কাছাকাছি: স্বরাষ্ট্রমন্ত্রী

kamal n234
❏ রবিবার, জানুয়ারী ২, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, রাজশাহী: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ পুলিশ বাহিনীর মান এখন বিশ্বমানের কাছাকাছি। বর্তমানে প্রতিষ্ঠিত পুলিশ বাহিনী গড়ে তোলাই আমাদের লক্ষ্য। অদূর ভবিষ্যতে সেই লক্ষ্যও পূরণ হবে।

রোববার (২ জানুয়ারি) রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে পুলিশে নব-নিয়োগকৃত ট্রেইনি রিক্রুট কনস্টবল-২০২১ ব্যাচের মৌলিক প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চাকরি নয়, দেশের সেবাই প্রধান উদ্দেশ্য। আইনশৃঙ্খলা ঠিক না থাকলে কোনো উন্নয়নই কাজে আসবে না। দেশের শৃঙ্খলা, শান্তি ও উন্নয়ন ধরে রাখতে পুলিশ অগ্রণী ভূমিকা পালন করছে।

সম্পূর্ণ পরিবর্তিত পদ্ধতির মধ্যে দিয়ে স্বচ্ছ, আধুনিক ও যুগোপযোগী প্রক্রিয়ায় নিয়োগপ্রাপ্ত তিন হাজার ট্রেইনি রিক্রুট কনস্টবলদের উদ্দেশ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)।

উক্ত অনুষ্ঠানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রাজশাহী বিভাগ ও জেলার পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।