আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন হাফিজ

hafij n243m
❏ সোমবার, জানুয়ারী ৩, ২০২২ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- গত বছরের অক্টোবরে বয়স ৪১ ছাড়িয়েছে। এই বয়সে সাবেকদের তালিকাতেই থাকে নাম। তবে লড়ে যাচ্ছিলেন মোহাম্মদ হাফিজ। অনেকেই বলছিলেন কবে অবসর নেবেন মোহাম্মদ হাফিজ? সেই প্রশ্নের উত্তর মিলল। এবার লড়াই থামল ‘ক্রিকেটের প্রফেসরে’র যুদ্ধ। জানিয়ে দিলেন, আন্তর্জাতিক আর খেলবেন না।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো সোমবার জানিয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন হাফিজ। ১৮ বছরের দীর্ঘ ক্যারিয়ারের সমাপ্তি টানলেন পাকিস্তানের এই তারকা ক্রিকেটার। তবে আরও কিছুদিন খেলে যাবেন পিএসএলের মতো ফ্রাঞ্চাইজি ক্রিকেট।

এর আগে ২০১৮ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন হাফিজ। এর মূল কারণ ছিল সীমিত ওভারে পুরোপুরি মনোযোগ দেওয়া।

পাকিস্তানের হয়ে প্রায় নিয়মিতই খেলেছেন ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। বয়সের কারণে তাকে দলে রাখা নিয়ে নানান আলোচনা-সমালোচনা হলেও তার ফর্মের কারণে দলে প্রায় নিয়মিত নিজের জায়গা ধরে রেখেছিলেন হাফিজ।

ফর্মের কারণে গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও সুযোগ হয় তার। ২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় মোহাম্মদ হাফিজের। ২০২১ সালের জুলাইতে বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিলেন হাফিজ। ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির শিরোপাও জেতেন হাফিজ।

১৮ বছরের ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে ৩৯২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন হাফিজ। করেছেন ১২ হাজার ৭৮৯ রান, শিকার করেছেন ২৫৩ উইকেট। এর মধ্যে টেস্ট খেলেছেন ৫৫টি, ওয়ানডে ২১৮টি এবং টি-টোয়েন্টি খেলেছেন ১১৯টি।

sports n2 ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ

❏ মঙ্গলবার, জানুয়ারী ১১, ২০২২

messi লিওনেল মেসি করোনায় আক্রান্ত

❏ রবিবার, জানুয়ারী ২, ২০২২

sourov 74854 করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সৌরভ

❏ মঙ্গলবার, ডিসেম্বর ২৮, ২০২১