• আজ মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৬ ডিসেম্বর, ২০২২ ৷

বিদ্রোহী হওয়ায় সুনামগঞ্জে আ.লীগের দুই নেতা বহিষ্কার

lig n344
❏ সোমবার, জানুয়ারি ৩, ২০২২ দেশের খবর, সিলেট

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি- দলীয় শৃঙ্খলা অমান্য করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় সুনামগঞ্জের ধর্মপাশায় দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে।

তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ধর্মপাশা সদর ইউনিয়নে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ফখরুল ইসলাম চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নে চেয়ারম্যান পদে চশমা প্রতীকের প্রার্থী মোকাররম হোসেন।

রবিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের ব্যানারে আয়োজিত ধর্মপাশা সদর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জুবায়ের পাশা হিমুর পক্ষে নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবীর ইমন এই ঘোষণা দেন।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবীর ইমন বলেন, ধর্মপাশা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে গত ২৩ডিসেম্বর আওয়ামী লীগের বিভিন্ন পদের নয়জনকে বহিস্কার করা হয়েছিল।

একই সময়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোকাররম হোসেনকে শোকজ করা হয়। তাদেরকে তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হলেও এ নিয়ে তাঁরা কোনো জবাব দেননি। এ অবস্থায় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের সঙ্গে পরামর্শ করে ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের ওই দুজনকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাই তালুকদার এই সভায় সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমেদ মুরাদের পরিচালনায় বক্তব্য রাখেন নেতাকর্মীগন।