আগামীকাল সারাদেশে বিএনপি’র মানববন্ধন

rijvi n23m
❏ মঙ্গলবার, জানুয়ারী ৪, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দশম জাতীয় সংসদ নির্বাচনে ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোট কারচুপি করা হয়েছিল অভিযোগ করে ওই দিন ঢাকাসহ সারা দেশের জেলা শহরে প্রতিবাদী মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভীর দাবি, ২০১৪ সালের ৫ জানুয়ারি প্রতিদ্বন্দ্বীতাহীন ভোটার শূন্য নির্বাচন করেছে আওয়ামী সরকার। সেখানে ভোটারদের উপস্থিতি ছিলো না। বিরোধী দলসহ দেশের অধিকাংশ রাজনৈতিক দল সেই নির্বাচন প্রত্যাখ্যান করেছে, বর্জন করেছে।

তিনি বলেন, অথচ এই সরকার গায়ের জোরে, জনগণের প্রত্যাশাকে গুরুত্ব না দিয় এক তরফা নির্বাচন করছে। এটি সম্পূর্ণরূপে গণতন্ত্রকে হত্যা করা।

আওয়ামী লীগ গণতন্ত্র হত্যার কসাইয়ে পরিণত হয়েছে বলে দাবি করেন রিজভী। তিনি বলেন, এটা এখন থেকে না, আরও অনেক দিন আগে থেকেই। তাই আগামীকাল ৫ জানুয়ারি ঢাকা মহানগরসহ সারাদেশের জেলা সদরে প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

তিনি আরও বলেন, ঢাকায় এই কর্মসূচি বেলা সাড়ে ১০টার দিকে জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর দক্ষিণ কর্মসূচিটির আয়োজন করবে।