• আজ শুক্রবার, ৭ মাঘ, ১৪২৮ ৷ ২১ জানুয়ারি, ২০২২ ৷

একজন সফল তরুণ উদ্যোক্তা মোহাম্মদ পারভেজ ফারুক

parves n234
❏ বুধবার, জানুয়ারী ৫, ২০২২ প্রজন্মের ভাবনা

প্রজন্মের ভাবনা ডেস্ক- মোহাম্মদ পারভেজ ফারুক, বয়স ৩৪। বর্তমানে তিনি বাংলাদেশের একজন উদ্যোক্তা এবং প্রযুক্তি উৎসাহী। যারা প্রযুক্তি এবং ই-কমার্স সেক্টরে তাদের দক্ষতা বাড়াতে চায়, সব সময়ই তিনি তাদেরকে অনুপ্রাণিত করার চেষ্টা করেন।

পারভেজ খুলনার একটি মর্যাদাপূর্ণ মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং সেখানেই বেড়ে ওঠেন। তিনি নোয়াপাড়া ডিগ্রি কলেজে স্নাতক শেষ করেছেন।

তার ‘হাতের কাছেই অনলাইন শপিং’, ‘রেইনবো গেজেট’ এবং ‘গো অন এক্সপ্রেস কুরিয়ার সার্ভিস’ এই তিনটি ওয়েবসাইট অনলাইন ক্রেতা এবং প্রযুক্তি প্রেমীদের কাছে খুব পরিচিত তিনটি নাম। দীর্ঘদিন ধরে এই ইকমার্স প্রতিষ্ঠানগুলি সফলভাবে পরিচালিত হচ্ছে।

তিনি একজন ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট। প্রযুক্তি-সম্পর্কিত বিষয়গুলিতে নতুন কিছু শেখার জন্য তিনি অত্যন্ত উত্সাহী এবং লক্ষ্য-কেন্দ্রিক ব্যক্তি। প্রযুক্তি খাতে ভিন্ন কিছু করাই তার একমাত্র লক্ষ্য। এই সেক্টরে তিনি দিন দিন দক্ষতা বাড়াতে চেষ্টা করছেন। তিনি বিশ্বাস করেন, “শিক্ষার কোন শেষ নেই!”

পারভেজ একজন সমৃদ্ধ উদ্যোক্তা, ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ, এবং একজন বিশেষ প্রশিক্ষক। তিনি বাংলাদেশের ই-কমার্স সেক্টরে শীর্ষস্থানীয় মধ্যে একজন। তার সহজ, কিন্তু প্রভাবশালী রূপান্তরমূলক প্রশিক্ষণ পদ্ধতির মাধ্যমে তার সহযাত্রীদের অনুপ্রাণিত করে থাকেন। আর এই উদ্ভাবনী ক্ষমতার জন্য সকলের কাছেই পরিচিত মুখ। তিনি হাজার হাজার লোককে তাদের লক্ষ্য অর্জন করতে উত্সাহিত করেন এবং তাদের লক্ষ্যে যাওয়ার জন্য প্রয়োজনীয় সব ধরণের সহযোগিতা করেন।

পারভেজ একজন অভিজ্ঞ উদ্যোক্তা এবং অন্যদের সাহায্য করার জন্য সর্বদা বন্ধুত্বপূর্ণ মন নিয়ে থাকেন। একজন ডিজিটাল বিপণন বিশেষজ্ঞ হিসাবে তিনি সর্বদা সারা দেশে ক্লায়েন্টদের নেতৃত্ব দেন একজন অনলাইন মার্কেট বিশেষজ্ঞ এবং ডিজিটাল বিপণন বিশেষজ্ঞ হিসাবে।

পারভেজ কখনও ছোট বা নেতৃস্থানীয় ব্র্যান্ডগুলিকে তাদের পরবর্তী স্তরে পৌঁছাতে সাহায্য করতে ব্যর্থ হননি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করার জন্য জ্ঞান ও অভিজ্ঞতার এই সম্পদ আনতে তিনি সর্বদা প্রস্তুত।