• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

ভারতে করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে, একদিনে আক্রান্ত ৯১ হাজার

corona india n234
❏ বৃহস্পতিবার, জানুয়ারী ৬, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- উদ্বেগ বাড়িয়ে ভারতে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে প্রায় ৯১ হাজার৷ বুধবারের থেকে ৫৬.৫ শতাংশ সংক্রমণ বৃদ্ধি পেয়েছে।

বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তর সংখ্যা ৯০ হাজার ৯২৮। গতকাল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫৮ হাজার ৯৭। অর্থাৎ একদিনে প্রায় ৩৩ হাজার সংক্রমণ বেড়েছে।

তবে বুধবারের তুলনায় মৃতের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩২৫ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৫৩৪।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১৯ হাজার ২০৬। এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৩ লক্ষ ৪১ হাজার ০০৯।

ভারতে এখন দৈনিক সংক্রমণের হার ৬ দশমিক ৪৩ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হয়েছেন ১৯ হাজারের বেশি মানুষ। ফলে দেশটিতে এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ লাখ ৮৫ হাজার ৪০১ জন।

এদিকে করোনার সংক্রমণ বাড়তে থাকায় সতর্ক অবস্থানে রয়েছে দিল্লি সরকার। রাজধানীর নয়টি হাসপাতালকে কোভিড বেডের সংখ্যা বাড়ানোর নির্দেশ দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এছাড়া দিল্লি সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের পক্ষ থেকে একটি নির্দেশনাও জারি করা হয়েছে। সেই নির্দেশনায় দিল্লির হাসপাতালগুলোতে কোভিড বেড ৩ হাজার ৩১৬ থেকে বাড়িয়ে ৪ হাজার ৩৫০ করার কথা বলা হয়েছে।