• আজ শুক্রবার, ৭ মাঘ, ১৪২৮ ৷ ২১ জানুয়ারি, ২০২২ ৷

শাহজাদপুরে শেয়ালের কামড়ে যুবকের মৃত্যু

news n21
❏ শনিবার, জানুয়ারী ৮, ২০২২ দেশের খবর, রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরের শেয়ালের কামড়ে দীর্ঘদিন অসুস্থ থাকার পর দুলাল হোসেন (৪২) নামের এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। দুলাল হোসেন পৌর শহরের খঞ্জনদিয়ার গ্রামের মৃত সোহরাব মোল্লার ছেলে।

জানা যায়, আনুমানিক তিন মাস পূর্বে শাহজাদপুর পৌর শহরের খঞ্জনদিয়ারে ডাক্তার এমএ মতিন এর বাড়ির পিছনে একটি শৃগাল (শিয়াল) ক্ষেপে গিয়ে দৌড়াতে থাকলে পথিমধ্যে তিনজনকে কামড় দেয় তারমধ্যে খঞ্জনদিয়ারস্থ মৃত সোহরাব মোল্লার ছেলে ভ্যানচালক দুলালকেও কামড় দেয়।

এ ঘটনার পর পরিবারের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ভ্যাকসিন নেওয়ার কথা বললে কর্তৃপক্ষ জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন নেই। ভ্যাকসিন নেওয়ার জন্য সিরাজগঞ্জে যেতে হবে। পরবর্তীতে মৃত দুলাল হোসেন শেয়ালের কামড়কে গুরুত্ব না দিয়ে চিকিৎসা নিতে অনীহা প্রকাশ করেন।

প্রায় তিন মাস অসুস্থতার উপশম খুব একটা বেশি না পেলেও গত ৮ থেকে ১০ দিন গুরুতর অসুস্থ হয়ে পড়ে। প্রথমে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে তারা ভর্তি করতে অনীহা প্রকাশ করলে বাড়ি চলে আসে। গত বুধবার রাতে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়ে রোগতত্ত্ব গবেষণা ইনস্টিটিউট গেলে তারাও সেখানে থেকে ফেরত পাঠান।

অবশেষে শুক্রবার বিকাল ৫টার দিকে দুলাল হোসেন মৃত্যুবরণ করেন।

এদিকে চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানতে পারা যায়, কুকুর বা শিয়ালের কামড়ে যদি সঠিক সময়ে ভ্যাকসিন প্রয়োগ করা যায় তাহলে মৃত্যুর আশংকা খুবই কম থাকে। দুলালের ক্ষেত্রে যেটি হয়েছে ভ্যাকসিন না নেয়ার কারণেই মৃত্যু ত্বরান্বিত হয়েছে।