অটোরিকশায় মিললো ৫ লাখ ইয়াবা, রোহিঙ্গা যুবক আটক

atok n23
❏ সোমবার, জানুয়ারী ১০, ২০২২ চট্টগ্রাম, দেশের খবর

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়া বালুখালী থেকে ৫ লাখ ইয়াবাসহ মো. ছৈয়দুল আমিন (২৩) নামের এক রোহিঙ্গা মাদক পাচারকারীকে আটক করেছে র‍্যাব-১৫। এসময় ইয়াবা চালানে ব্যবহৃত ১টি ব্যাটারিচালিত অটোরিকশা জব্দ করা হয়।

আটক মো. ছৈয়দুল আমিন বালুখালী ক্যাম্প-৮ এর ব্লক বি/৭৪ এর বাসিন্দা মো. আমিনের ছেলে।

সেমবার (১০ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

তিনি জানান, রোববার ইয়াবার একটি বড় চালান কুতুপালং, পালংখালী রোহিঙ্গা ক্যাম্পে ঢুকবে এমন গোপন সংবাদে অত্র এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়। এরপর রাত সাড়ে ৮টায় ওই স্থানে সন্দেহজনক কয়েকজন ব্যক্তিকে বালুখালী ব্রীজের নিচ দিয়ে কয়েকটি বস্তা নিয়ে পার হতে দেখা যায়। এসময় র‍্যাবের অবস্থান বুঝতে পেরে তারা পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ওই চক্রের ১জনকে আটক করা হয়। তার সহযোগী অজ্ঞাতনামা আরো ৫/৬ জন পালিয়ে যায়।

তিনি আরও জানান, আটক ব্যক্তির হেফাজতে থাকা বস্তা তল্লাশি করে ৫ লাখ পিস ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা পাচারের উদ্দেশ্যে ব্যবহৃত একটি ব্যাটারি চালিত অটোরিকশা জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে পলাতকরাসহ এই চক্রটি দীর্ঘদিন যাবত উক্ত রুট ব্যবহার করে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবা পাচার করে আসছে। আটক এবং পলাতকদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ কার্যক্রম প্রক্রিয়াধীন।