• আজ বৃহস্পতিবার, ১৩ মাঘ, ১৪২৮ ৷ ২৭ জানুয়ারি, ২০২২ ৷

মাদারীপুরের ডিসির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা

dc 2n23
❏ মঙ্গলবার, জানুয়ারী ১১, ২০২২ ঢাকা, দেশের খবর

মেহেদী হাসান সোহাগ, স্টাফ রিপোর্টার, মাদারীপুর- অর্পিত সম্পত্তি প্রত্যর্পন ট্রাইবুনালের দেয়া রায় ও ডিক্রি বাস্তবায়ন আদেশ অমান্য করায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হয়েছে।

মাদারীপুর পৌর শহরের চরমদনরায় এলাকায় এস.এম গোলাম রানা এবং তার স্ত্রী সাহিদা বেগম বাদী হয়ে জেলা প্রশাসকের অর্পিত সম্পত্তি প্রত্যর্পন টাইবুনালে-২ এ মামলা করেন।

মামলার শুনানীর পর বাদীপক্ষের আইনজীবী প্রদীপ চন্দ্র সরকার সাংবাদিকদের সোমবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন।

মামলার বাদীপক্ষ তার আরজীতে বলেন, তার চরমদনরায় সাড়ে ৫ শতাংশ জমি অপির্ত সম্পত্তি তালিকাভূক্তি হলে বাদী অবমুক্তির জন্য সংশ্লিষ্ট ট্রাইবুনালে একটি মামলা দায়ের করে। অপির্ত সম্পত্তি প্রর্ত্যপন ট্রাইবুনাল গত ২০১৮ সালে বাদীপক্ষকে রায় ও ডিক্রি প্রদান করেন। সরকারপক্ষ পরবর্তীতে রায়ের বিরুদ্ধে উচ্চ আপীল মামলা করে হেরে যাওয়ায় রায় ডিক্রি বাস্তবায়নের জন্য আদালত হতে ডিসিকে নির্দেশনা দিলেও সে বাস্তবায়ন করেন না। ফলে বাদীপক্ষ আদালত অবমাননা আইন ২০১৩-এর ১১ ধারায় এ মামলা দায়ের করলে সোমবার বিকেলে মামলার শুনানী হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত আদালত ডিসি বিরুদ্ধে প্রয়োজনীয় আদেশের জন্য অপেক্ষমান রেখেছেন।

এ ব্যাপারে মামলার বাদী এস.এম গোলাম রানা বলেন,‘জেলা প্রশাসক আদালতের রায় বাস্তবায়নে গড়িমসি করেছে। যে কারণে তাকে বিবাদী করে মামলা দিতে বাধ্য হলাম। এখন আদালত সিদ্ধান্ত নিবে, রায় বাস্তবায়ন হবে কিনা। আমরা ন্যায় বিচার চাই।’

এ ব্যাপারে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন মঙ্গলবার (১১ জানুয়ারী) সকালে জানান, আমার বিষয়টি জানতাম না কিন্ত এখন জানতে পেরেছি, আমরা বিষয়টি দেখছি কি করা যায়।