ঠাকুরগাঁওয়ে অস্ত্র-ইয়াবা নিয়ে এক ভারতীয়সহ ১০ জন আটক

atok n3
❏ বুধবার, জানুয়ারী ১২, ২০২২ দেশের খবর, রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি- ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে অস্ত্র-গুলি ও ইয়াবা বহনকালে ভারতীয় নাগরিকসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধায় বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চত করে বালিয়াডাঙ্গি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান জানান, ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় অপরিচিত একটি মাইক্রোবাস ও পাগলুর পিছু করে তাদের থামতে বলা হলে, না থেমে তারা পালিয়ে যায়। পিছু নিয়ে ধাওয়া করে পঞ্চগড় জেলার আটোয়ারিতে আটকের চেষ্টা করা হয়।

আটকের সময় মাইক্রোবাস থেকে নেমে পুলিশের উপরে গুলি বর্ষণ করলে পুলিশও পাল্টা ৬ রাউন্ড ফাকা গুলি ছুড়ে। এক পর্যায়ে কিছু সঙ্গী পালিয়ে গেলেও একজন ভারতীয় নাগরিকসহ ১০ জনকে আটক করা হয়। সে সময় তাদের সাথে থাকা একটি পিস্তল, দুই রাউন্ড গুলি ও ৩২ টি ইয়াবা উদ্ধার হয়।

আটককৃতরা হলেন, ভারতীয় নাগরিক গফুর আলম (২৫), পিতা জালাল, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি উপজেলার আমজানখোর ইউপির খোরশেদ আলমের ছেলে দেলোয়ার হোসেন (২৮) সলেমানের আলীর ছেলে আব্দুর রাজ্জাক (২৩), দিপেন পালের ছেলে বিকাশ পাল (৩৫), রফিকুল ইসলামের ছেলে জাকির হোসেন (২৫), কাশেম আলীর ছেলে হজরত আলী (২৭), মৃত শুকুদ্দীর ছেলে মনিরুল ইসলাম (৩২), কারবারের ছেলে বিষ্ণু পাল (২৯)। একই উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের সামসুর রহমানের ছেলে নাসিরুল ইসলাম (২৪), মৃত ধন মোহাম্মদের ছেলে পশিরুল ইসলাম (২৮)। এছাড়াও পলাতক ৯ জন সহ মোট ১৯ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়।

বালিয়াডাঙ্গি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান জানান, আসামিদের বিরুদ্ধে মাদক, অস্ত্র ও ভারতীয় নাগরিকের বিরুদ্ধে কন্ট্রোল অফ এন্ট্রি (সর্বমোট ৩টি) মামলা এজাহার ভুক্ত করে আটোয়ারি থানায় হস্তান্তর করা হয়েছে। পঞ্চগড় জেলার আটোয়ারী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।