• আজ সোমবার, ৩ মাঘ, ১৪২৮ ৷ ১৭ জানুয়ারি, ২০২২ ৷

কক্সবাজার সড়কে মৃত্যুর মিছিল: বেপরোয়া ডাম্পার কেড়ে নিল যুবকের প্রাণ

track n2
❏ শনিবার, জানুয়ারী ১৫, ২০২২ চট্টগ্রাম, দেশের খবর

কক্সবাজার প্রতিনিধি: পিকনিকের বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত চালকের রক্তের দাগ না শুকাতেই সন্ধ্যায় যাত্রীবাহী পূর্বাণী বাসের চাপায় সিএনজি চালিত অটোরিকশার চালকসহ এক নারী যাত্রী নিহত হয় কক্সবাজারের সড়কে।

এর রেশ কাটতে না কাটতে রাতে নবগঠিত উপজেলার ঈদাগাঁওতে জমির মাটিবাহী বেপরোয়া ডাম্পার ট্রাকের চাপায় মামুনুর রশিদ (২৪) নামের এক যুবক নিহত হয়েছে।

শুক্রবার (১৪ জানুয়ারী) রাত ১১ টার দিকে ঈদগাঁও-ফরাজী পাড়া সড়কের ছাতিপাড়া রাস্তার মাথায় এ দূর্ঘটনা ঘটে। নিহত মামুনুর ইসলামাবাদের দক্ষিণ ফাঁসিয়া খালী এলাকার মৃত ছাবের আহাম্মদের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফরাজী পাড়াগামী মাটিভর্তি ডাম্পার ট্রাক অজ্ঞাত নামা এ বৃদ্ধ পথচারীকে চাপা দেয়। চাপা দেয়ার পর অন্ততঃ ৫০ গজ টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ার পর গাড়ীটি রেখে চালক পালিয়ে যায়। ততক্ষণে ঘটনাস্থলেই মৃত্যু হয় বৃদ্ধের। দুর্ঘটনার পর পুলিশ এসে লাশ উদ্ধার করে বলে জানা গেছে।

সড়ক দুর্ঘটনা বিষয়টি নিশ্চিত করে ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম বলেন, বেপরোয়া গাড়িটি জব্দ করা হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে লাশ পরিবাবরের কাছে হস্থান্তর করা হবে।

উল্লেখ্য, মাসখানেক ধরে একটি চক্র ফসলী জমির টপ সয়েল কেটে এসব অবৈধ ডাম্পারযোগে ইট ভাটায় সরবরাহ করা হচ্ছে। ঈদগাঁও ইউনিয়নের মাইজ পাড়া ও ঝাঁকিয়াকাটা বিলের ফসলী জমি থেকে শক্তিশালী এক্সেভেটর দিয়ে প্রতিরাতে টপসয়েল কেটে নিচ্ছে তারা।

জালালাবাদ ইউনিয়নের পূর্ব ফরাজী পাড়াস্থ টিকে ব্রিক ফিল্ডে এসব মাটি রাতভর পরিবহন করে আসছে শত শত ডাম্পার। গত এক মাস ধরে সশব্দে সারারাত মাটিবাহী ডাম্পারের বেপরোয়া চলাচলের ব্যাপারে বিভিন্ন গণমাধ্যম তথ্যবহুল সংবাদ প্রকাশিত হলেও এ নিয়ে কোন ব্যবস্থা নেয়নি প্রশাসন।