• আজ বুধবার, ৫ মাঘ, ১৪২৮ ৷ ১৯ জানুয়ারি, ২০২২ ৷

গাবতলী থেকে বিপুল পরিমান বিদেশি মুদ্রাসহ গ্রেপ্তার ৪

atok n3
❏ শনিবার, জানুয়ারী ১৫, ২০২২ ঢাকা, দেশের খবর

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টার- রাজধানীর গাবতলী বাস টার্মিনাল থেকে বিপুল পরিমান অবৈধ ডলার ও সৌদি আরবের রিয়ালসহ চারজন চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে দারুসসালাম থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৪ জানুয়ারি) রাত ১১টার দিকে অভিযান চালিয়ে গাবতলী বাস টার্মিনালে হানিফ পরিবহনের চার যাত্রীকে আটক করে থানায় নেয় দারুসসালাম থানা পুলিশের একটি আভিযানিক দল। পরে আটককৃতদেরকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাদের দেহ তল্লাশী করে তাদেরই দেয়া তথ্য অনুযায়ী তাদের পায়ুপথ থেকে বিশেষ কায়দায় লুকানো চারটি রোল বের করা হয়।

সেখানে ১০০ ডলার মূল্যের ২৪৮ পিছ ইউএস ডলার ও ২০ পিছ ৫০০ রিয়াল মূল্যের সৌদি রিয়াল উদ্ধার করা হয়। বাংলাদেশি টাকায় যেগুলোর বাজার মূল্য প্রায় তেইশ লক্ষ টাকা।

এ বিষয়ে ডিএমপির মিরপুর বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি ভারত থেকে চুয়াডাঙ্গা জেলার দর্শনা বর্ডার হয়ে বিপুল পরিমান বিদেশী মূদ্রা অবৈধভাবে পাচার করতে কালোবাজারি চক্রের সংঘবদ্ধ একটি দল হানিফ পরিবহনের একটি বাসযোগে ঢাকায় প্রবেশ করছে।

পরে আমাদের প্রাপ্ত গোপন তথ্য অনুযায়ী দারুসসালাম থানা পুলিশের একটি আভিযানিক টিম গাবতলী বাস টার্মিনালে অবস্থান নেয়। এরই ধারাবাহিকতায় রাত আনুমানিক এগারোটার দিকে হানিফ পরিবহনের একটি নৈশকোচে তল্লাশী চালিয়ে জসিম, ইমন, আবুল বাশার ও মাইনুল নামে চার সন্দেহজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

পরে তাদেরকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাদের স্বীকারোক্তি অনুযায়ী আটককৃতদের পায়ুপথ থেকে অভিনব কায়দায় লুকানো ডলার ও রিয়ালগুলো উদ্ধার করা হয়।

আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে নিয়মিত একটি নিয়মিত মামলা রুজুর প্রক্রিয়া চলছে।