• আজ সোমবার, ৩ মাঘ, ১৪২৮ ৷ ১৭ জানুয়ারি, ২০২২ ৷

শরীয়তপু‌রে ৩০ বছ‌রেও মে‌লে‌নি অসহায় শ্যামলের প্রতিবন্ধী ভাতা

news photo 24
❏ শনিবার, জানুয়ারী ১৫, ২০২২ ঢাকা, দেশের খবর

নয়ন দাস, শরীয়তপুর প্রতি‌নি‌ধি: শরীয়তপুর সদর উপ‌জেলার এক প্রতিবন্ধীর ৩০ বছ‌রেও হয়‌নি প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা। জন্ম থে‌কে প্রতিবন্ধী শ্যামল দাস, দুই যুগ আ‌গে মারা গে‌ছেন তার পিতা-মাতা‌। দেখা‌শোনার ম‌তোও নাই তেমন কেউ। তবুও নি‌জেই কষ্ট ক‌রে টিকে আছেন জীবনযুদ্ধে।

জানা যায়, শরীয়তপুর পৌরসভার ৯নং ওয়া‌র্ডে বাড়ইপাড়া গ্রা‌মের মৃত রেমশ চন্দ্র দা‌সের তিন সন্তা‌নের ম‌ধ্যে প্রতিবন্ধী শ্যামল চন্দ্র দাস ছোট। জন্মগতভা‌বেই তি‌নি শা‌রীরিক প্রতিবন্ধী হওয়ায় লা‌ঠি ছাড়া চলা‌ফেরা কর‌তে পা‌রে না। তবুও থে‌মে নেই শ্যামলের জীবন। গত বছ‌রে প্রতিবন্ধী হি‌সে‌বে তা‌লিকায় উ‌ঠে‌ছে তার নাম। প্রতিবন্ধী হওয়ায় সমাজ‌সেবা অ‌ধিদপ্তর থে‌কে দেওয়া হ‌য়ে‌ছে সূবর্ণ নাগ‌রিকের প‌রিচয়পত্র। এরপর আর ভা‌গ্যের প‌রিবর্তন হয়‌নি শ্যামলের। ভাতার তা‌লিকায় নাম ও‌ঠে‌নি এই অসহায় প্রতিবন্ধীর।

এই নি‌য়ে প্রতিবেদক জেলা সমাজ‌সেবা অ‌ধিদপ্তরের উপ-প‌রিচালক বিশ্ব‌জিত বৈদ্যের সা‌থের যোগা‌যোগ করা হ‌লে আগামী মা‌স থে‌কে শ্যামলের প্রতিবন্ধী ভাতার ব্যব্যস্থা করে দেওয়ার আশ্বাস দি‌য়ে‌ছেন।

তি‌নি ব‌লেন, আমরা এই মা‌সের থে‌কেই শ্যামলের ভাতা কা‌র্ডের ব্যবস্থা ক‌রে দি‌বো। রোববার অ‌ফিস খুল‌লে তার সকল কাগজপত্র প্রস্তুত ক‌রে ভাতা পাওয়ার ব্যবস্থা হ‌য়ে যা‌বে।