🕓 সংবাদ শিরোনাম

স্কুলের শ্রেণিকক্ষ প্রধান শিক্ষকের ধানের গোডাউনটসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, দুদলেই জোড়া পরিবর্তনশরীরে ক্যান্সার নিয়েও ১০ বছর মানুষকে বিনোদন দিয়ে গেছেন ‘ভাদাইমা’প্রতিমাসে দেড় লাখ মানুষকে খাওয়ান অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ!ইউক্রেনের ভবিষ্যৎ স্থির করবে ইউক্রেনীয়রা: পার্লামেন্টে আন্দ্রেজ দুদাএকের বেশি বিয়ে নয়, ফতোয়া তালিবান প্রধানেরমহাকাশ থেকে রহস্যময় ভুল তথ্য পাঠাচ্ছে নাসার যান!দুই দিনের সফরে ঢাকায় আইসিসি’র চেয়ারম্যানদক্ষিণ কোরিয়ায় নতুন করে ১৯ হাজার ২৯৮ জন করোনায় আক্রান্তমাদারীপুরের কালকিনির ইউএনও-ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির

  • আজ সোমবার, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৩ মে, ২০২২ ৷

কক্সবাজারে বন কর্মীকে কুপিয়ে ও গুলি করে হত্যা

lash 5234
❏ রবিবার, জানুয়ারী ১৬, ২০২২ চট্টগ্রাম, দেশের খবর

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের রামুতে বন বিভাগের হেডম্যান আলী আহমদকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার (১৬ জানুয়ারি) রাত ২টার দিকে উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকা ব্যাঙডেবা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আলী আহমদ দীর্ঘদিন কক্সবাজার উত্তর বন বিভাগের জোয়ারিয়াবালা ব্যাঙডেবা এলাকায় বন রক্ষায় অসামান্য অবদান রেখে আসছিলেন। তিনি ছয় সন্তানের জনক।

গ্রামবাসী জানায়, ৩০ জনের অধিক দুর্বৃত্ত আলী আহমদের ব্যাঙডেবার বাড়িতে প্রবেশ করে তাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। খবর পেয়ে রামু থানা পুলিশ সকালে মরদেহ উদ্ধার করে।

কক্সবাজার উত্তর বন বিভাগের স্পেশ্যাল টিমের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও সদর রেঞ্জার এ কে এম আতা এলাহী বলেন, নিহত আলী আহমেদ বন বিভাগের হেডম্যান হিসেবে যুক্ত হওয়ার পর থেকে বন রক্ষায় সদা তৎপর ছিলেন। তিনি ছিলেন বন ও পাহাড় খেকোদের আতঙ্ক। বনকর্মীদের সঙ্গে বেশ কয়েকবার বনখেকোদের তাড়িয়েছেন আলী আহমদ। এ কারণে বন ও পাহাড় খেকোদের চক্ষুশূল ছিলেন তিনি।

তিনি আরও জানান, গত রাতে দুর্বৃত্তরা ব্যাঙডেবা বন অফিসের বাহিরের দরজায় তালা ঝুলিয়ে দেয়। এতে ভেতরে আটকা পড়েন বনকর্মীরা। আলী আহমদের বাড়িতে হামলার শব্দ পেলেও অস্ত্র থাকার পরও তাকে উদ্ধারে কেউ যেতে পারেনি।

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স বলেন, এটি মর্মান্তিক ঘটনা। আলী আহমদের হত্যাকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ গ্রামবাসী ঘটনার সুষ্ঠু তদন্ত এবং হত্যাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্বৃত্তদের ধরতে অভিযান চলছে।