🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৩ মে, ২০২২ ৷

লালমনিরহাটে নিরাপদ সড়কের দাবিতে মহাসড়ক অবরোধ

lalmonirhat n2
❏ রবিবার, জানুয়ারী ১৬, ২০২২ দেশের খবর, রংপুর

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি- লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় নিরাপদ সড়কের দাবিতে মহাসড়ক অবরোধ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় নিরাপদ সড়কের দাবিতে ৬ দফা দাবী আদায়ের জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়।

রবিবার (১৬ জানুয়ারী) সকাল ১১টায় হাতীবান্ধা মেডিকেল মোড়ে লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়ক অবরোধ করে দুই ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় রাজনৈতিক ব্যক্তি, শিক্ষকসহ বিভিন্ন স্তরের লোকজন তাদের এ মানববন্ধনে সংহতি প্রকাশ করেন। পরে উপজেলা ও পুলিশ প্রশাসন আন্দোলনকারীদের দাবী দ্রুত বাস্তবায়নের আশ্বাস দিলে তারা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।

হাতীবান্ধা রক্তদান সংস্থার আয়োজনে এ মহাসড়ক অবরোধ ও মানববন্ধনে তারা দ্রুত ৬ দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহবান জানান।

দাবী গুলোর মধ্যে (১) বুড়িমারী স্থলবন্দর থেকে রাত ৯ টার পর পণ্যবাহী ট্রাক ছাড়া, (২) হাতীবান্ধা বুড়িমারী মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় স্পিড ব্রেকার তৈরী করা, (৩) প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের সামনে জেব্রা ক্রসিং দেয়া, (৪) ওভার লোড ও ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করা, (৫) বুড়িমারী স্থলবন্দরগামী ট্রাকের গতিসীমা নিয়ন্ত্রণ করা ও (৬) দ্রুত প্রশাসনের হস্তক্ষেপে নিরাপদ সড়কের পরিবেশ তৈরির করা। অন্যথায় নিরাপদ সড়কের জন্য কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন তারা।

পরে হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন, হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম ঘটনাস্থলে এসে আন্দোলনকারীদের দাবী দ্রুত বাস্তবায়নের জন্য আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

এসময় বক্তব্য রাখেন, হাতীবান্ধা রক্তদান সংস্থার সভাপতি জুলফিকার বাদশা রতন, সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিফাত, উপদেষ্টা ডাক্তার হিরন ময় বর্মন (সাগর), সদস্য মোস্তাফিজার রহমান মুন্না, সিনিয়র সদস্য আল কিবরিয়া হিটলার, সরকারি আলিমুদ্দিন কলেজের শিক্ষক শ্যামল চন্দ্র বর্মনসহ বিভিন্ন স্কুলকলেজের শিক্ষার্থী।