৩৭ কেন্দ্রের ফল : বড় ব্যবধানে এগিয়ে আইভী

ivy-taimur-
❏ রবিবার, জানুয়ারী ১৬, ২০২২ ফিচার

সময়ের কণ্ঠস্বর, নারায়ণগঞ্জ- নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ৩৭ কেন্দ্রের ফল বেসরকারিভাবে প্রকাশিত হয়েছে। এতে নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৈমূর আলম খন্দকারের চেয়ে প্রায় দ্বিগুণ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন।

৩৭ কেন্দ্রে নৌকা প্রতীক পেয়েছে ২৮ হাজার ৩৯ ভোট। আর হাতি মার্কা নিয়ে তৈমূর পেয়েছেন ১৫ হাজার ৫১৬ ভোট।

রোববার সকাল ৮টায় ১৯২টি কেন্দ্রে শুরু হয় ভোট গ্রহণ। শান্তিপূর্ণভাবে চলা ভোট শেষ হয় বিকেল ৪টায়।

এদিকে নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী সেলিনা হায়াত আইভী। তিনি বলেছেন, ‘নিরপেক্ষ নির্বাচন হলে আমি জিতবই।’ অন্যদিকে নির্বাচনে দৃশ্যমান কোনো কারচুপি না হলে জনগণের রায় মেনে নেওয়ার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে হাতি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার।

এছাড়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিয়ে স্থানীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আল্লাহর রহমতে নারায়ণগঞ্জে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। তারপরও বার বার নারায়ণগঞ্জ নিয়ে কথা ওঠে। নারায়ণগঞ্জে এই হয়েছে, ওই হয়েছে; এই হবে, এই হতে পারে। কিন্তু আপনারা লক্ষ্য করে দেখবেন, জাতীয় সংসদ নির্বাচন, সিটি করপোরেশন নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে নারায়ণগঞ্জে একটা ধাক্কাধাক্কি পর্যন্ত হয়নি, কারও মাথা ফাটেনি।

আইভী ও তৈমূর আলম ছাড়া মেয়র পদে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন বাংলাদেশ খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসিম উদ্দিন (বটগাছ) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।