• আজ সোমবার, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৩ মে, ২০২২ ৷

সন্তান জন্ম দিয়েই পালিয়েছে পাগলী মা! দায়িত্ব নিতে চায় অনেকেই

নবজাতকের
❏ সোমবার, জানুয়ারী ১৭, ২০২২ দেশের খবর, ময়মনসিংহ

সময়ের কণ্ঠস্বর, নেত্রকোনা: নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় জঙ্গল থেকে উদ্ধার করা অজ্ঞাতপরিচয় মানসিক ভারসাম্যহীন এক নারীর নবজাতক কন্যাসন্তানের দায়িত্ব নিতে চান তিন নিঃসন্তান দম্পতি।

পিতৃপরিচয়হীন শিশুটিকে দত্তক নিতে তাঁরা উপজেলা সমাজসেবা কার্যালয়ে আবেদন করেছেন। আগামীকাল সোমবার (১৭ জানুয়ারি) এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে উপজেলা সমাজসেবা কার্যালয়।

জানা গেছে, মোহনগঞ্জ উপজেলার বরুঙ্কা গ্রামের একটি জঙ্গল থেকে গত ৮ জানুয়ারি রাতে মানসিক ভারসাম্যহীন এক নারীর সদ্যোভূমিষ্ঠ নবজাতক কন্যাসন্তান উদ্ধার করে এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ মা ও নবজাতককে হাসপাতালে ভর্তি করে। পরদিন নবজাতকের মা হাসপাতাল থেকে পালিয়ে যায়।

মোহনগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ নার্স সূত্রে জানা গেছে, ভারসাম্যহীন পাগল মহিলা ও তার কন্যা শিশুটিকে জঙ্গল থেকে উদ্ধারের ঘটনা জেনে অনেকেই শিশুটিকে দেখেতে এসে টাকা পয়সা দিয়ে যাচ্ছেন। এর পাশাপাশি নিজেরা টাকা তুলে শিশুটির জন্য দুধ কিনে খাওয়াচ্ছেন। তার দেখভালের কোনো কমতি হচ্ছে না। কাজের ফাঁকে অফিসের বিশ্রামের সময়টুকু শিশুটিকে নিয়েই নার্সদের সময় কাটছে। সে এখন নার্সদের সবার আদরের। সময়ের সঙ্গে সঙ্গে হাত পা নাড়া চাড়া করতেও শিখে গেছে।

মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জ্যেষ্ঠ সেবিকা সাবিকুন্নাহার বলেন, সেবিকাদের কক্ষে নবজাতক শিশুটির পরিচর্যা করা হচ্ছে। বাজার থেকে কিনে দুধ খাওয়ানো হচ্ছে। বর্তমানে শিশুটি পুরোপুরি সুস্থ আছে।

মোহনগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাসুল তালুকদার বলেন, শিশুটিকে দত্তক নিতে তিন নিঃসন্তান দম্পতি আবেদন করেছেন। আগামীকাল সোমবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

স্থানীয়রা বলছেন, দীর্ঘদিন ধরে সন্তান হয় না, এমন একটি নিঃসন্তান পরিবারে তার জায়গা হোক। সেখানে আদরে যত্নে পড়াশোনা শিখে মানুষ হয়ে দেশের কল্যাণে নিবেদিত হোক এ প্রত্যাশা সকলের।