• আজ সোমবার, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৩ মে, ২০২২ ৷

শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার জন্য ঢাকায় শাবির শিক্ষকরা


❏ শনিবার, জানুয়ারী ২২, ২০২২ ফিচার, স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি সমাধানের জন্য শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করতে ঢাকায় গেলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পাঁচ সদস্যের একটি দল।

শুক্রবার রাত ১১টার দিকে তারা বিমানযোগে ঢাকায় পৌঁছান। শনিবার সকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে তাদের।

পাঁচ সদস্যের এ দলের মধ্যে আছেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন. খায়রুল ইসলাম রুবেল।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস। তিনি জানান, আমরা এখন ঢাকায় আছি। শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করতে এসেছি।

কখন আলোচনা হবে এমন প্রশ্নে তিনি বলেন, কখন হবে তা এখনো সঠিক বলতে পারছি না।

এর আগে বিকাল ৩টা ৬ মিনিটে শিক্ষামন্ত্রীর সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন শিক্ষার্থীরা। এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলের মোবাইল ফোনে শিক্ষার্থীদের শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলিয়ে দেন।

তখন শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের আলোচনা করার জন্য ঢাকায় যাওয়ার প্রস্তাব দেন। একই সাথে শিক্ষকদের একটি প্রতিনিধি দলও ঢাকায় যাওয়ার জন্য বলেন।

এ সময় শিক্ষার্থীরা ঢাকায় গিয়ে আলোচনা করতে সম্মত হলেও পরে সিদ্ধান্ত পরিবর্তন করে অনলাইন মাধ্যমে আলোচনায় বসার প্রস্তাব দেন।

যার কারণে আলোচনায় সম্মত হলেও হয়নি আলোচনা। তাই উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন এখনো চলছে।

আর হাসপাতালে ভর্তি শিক্ষার্থীর সংখ্যা এ প্রতিবেদন লেখা পর্যন্ত রাত সাড়ে ১১টায় বেড়ে দাঁড়িয়েছে ১৫ জন।