• আজ সোমবার, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৩ মে, ২০২২ ৷

স্বাধীনতাকে সর্বশক্তি দিয়ে রক্ষা করতে হবে: প্রধানমন্ত্রী

pm n234
❏ রবিবার, জানুয়ারী ২৩, ২০২২ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- পূর্বসূরীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে সর্বশক্তি দিয়ে রক্ষা করতে পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সকালে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০২২ এর উদ্বোধনী বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী। এদিন ভার্চুয়ালি যুক্ত হয়ে সকাল ১০টায় রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহর উদ্বোধন করেন তিনি।

এ সময় সরকারপ্রধান বলেন, ‘পূর্বসূরীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে সর্বশক্তি দিয়ে রক্ষা করতে হবে। আমার বিশ্বাস, জনবান্ধব পুলিশিংয়ের মাধ্যমে অভ্যন্তরীণ শান্তি ও স্থিতিশীলতা রক্ষার পাশাপাশি গণতন্ত্র রক্ষায় পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য নিজেদের দায়িত্ব পালন করবে।’

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে পুলিশের নানা কার্যক্রমের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, পুলিশ বাহিনী বিভিন্ন সময় বিভিন্ন দায়িত্ব পালন করছে। বিএনপির ধ্বংসাত্মক কার্যকলাপ ভাঙচুর জ্বালাও-পোড়াও দক্ষতার সঙ্গে মোকাবেলা করেছে। করোনা মহামারি মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। এতে পুলিশের ওপর মানুষের আস্থা বেড়েছে।

তিনি আরও বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন, মাদক নির্মূল এবং চোরাচালান দমনে পুলিশের ভূমিকা বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করেছে। এছাড়া জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ পুলিশের সাহসী সদস্যগণ উল্লেখযোগ্য প্রশংসনীয় অবদান রেখে চলেছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ক্ষমতায় আসার পর পুলিশের বাজেট ৪০০ থেকে ৮০০ কোটি টাকায় উন্নীত করি। আওয়ামী লীগ সরকার পুলিশকে বাহিনী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

এসময় জনগণের সেবক হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য কাজ করতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।