• আজ সোমবার, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৩ মে, ২০২২ ৷

একদিনে করোনা শনাক্ত ১৪৮২৮, মৃত্যু ১৫

corona n3
❏ সোমবার, জানুয়ারী ২৪, ২০২২ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের চোখ রাঙানিতে দেশে সংক্রমণ বেড়েই চলেছে। এর ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৮২৮ জন। শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ।

একই সময়ে নতুন করে করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ নয়জন ও নারী ছয়জন। সরকারি হাসপাতালে ১২ ও বেসরকারি হাসপাতালে তিনজনের মৃত্যু হয়।

সোমবার (২৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল রোববার জানানো হয়, আগের ২৪ ঘণ্টায় করোনায় ১৪ জনের মৃত্যু হয়; শনাক্ত হন ১০ হাজার ৯০৬ জন; শনাক্তের হার ছিল ৩১ দশমিক ২৯ শতাংশ।

আজ সোমবারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৯৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৪৫ হাজার ৯৯৯টি। পরীক্ষা করা হয় ৪৫ হাজার ৮০৭টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৮ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯ জন পুরুষ, ৬ জন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ৬ জন। ময়মনসিংহ বিভাগে ৩ জন ও সিলেট ২ জন মারা গেছেন। এছাড়া চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে মারা গেছেন একজন করে।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।