দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

vote n23
❏ বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২ দেশের খবর, সিলেট

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি- সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন আজ বৃহস্পতিবার ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন চেয়ারম্যান প্রার্থী। উপজেলার ৫৯ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ১ লাখ ৬৯ হাজার ২২৬ জন ভোটার।

এই উপজেলা পরিষদ উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নুরুল ইসলাম। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী (কাপ পিরিচ), জেলা বিএনপিরসহ সাংগঠনিক সম্পাদক এম এ বারী (আনারস), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আবু সালেহ (লাঙ্গল)।

এই নির্বাচনে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো হচ্ছে, দোহালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, গোয়ারাই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, কুমারনিকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, টেবলাই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, কলাউড়া মাদ্রাসা কেন্দ্র, কুশিউরা মাদ্রাসা কেন্দ্র, বুগলা উচ্চ বিদ্যালয় কেন্দ্র ও আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, নির্বাচনে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা না হয় সেজন্য সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আশা করি উপজেলাবাসীকে সুষ্ঠু সুন্দর এবং শান্তিপূর্ণ একটি নির্বাচন উপহার দিতে পারব।

দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ বলেন, নির্বাচনে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে আলাদা নজরদারির পাশাপাশি অতিরিক্ত ফোর্স নিয়োগ করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্য কঠোর অবস্থান রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীসহ প্রশাসন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১০ মার্চ ৫ম উপজেলা পরিষদ নির্বাচন ১ম পর্যায়ে দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রহিম। তিনি নৌকা প্রতীকে পান ৩১ হাজার ৫৮৩ ভোট।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিদ্রোহী দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী (কাপ পিরিস) প্রতীকে পান ২০ হাজার ১২১ ভোট। কিন্তু গত বছরের ৩০ সেপ্টেম্বর করোনা আক্রান্ত হয়ে মারা যান দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রহিম (৭৫)।

এর আগে তিনি ১৯৮৫ থেকে ১৯৯০ সাল পর্যন্ত দোয়ারাবাজার উপজেলার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। ছাত্রাবস্থায় সিলেট মেডিকেল কলেজের (বর্তমানে ওসমানী মেডিকেল কলেজ) ছাত্রলীগের সভাপতি ছিলেন। স্বাধীনতা যুদ্ধের সময় ডিংরাই ইয়ুথ ক্যাম্প ও ডিংরাই রিফউজি ক্যাম্পের চিকিৎসক ছিলেন। ১৯৭৯ সালে ছাতক-দোয়ারা আসনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুর রহিম।