• আজ সোমবার, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২৩ মে, ২০২২ ৷

ফরিদপুরে হাসপাতাল থেকে দালালচক্রের ৬ সদস্য আটক

atok n24
❏ শনিবার, জানুয়ারী ২৯, ২০২২ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর জেনারেল হাসপাতাল এলাকা থেকে দালাল, প্রতারক ও চাঁদাবাজ চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

শুক্রবার (২৮ জানুয়ারি) বিকালে ডিবি পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

আটককৃতরা হলেন, শেখ রিপন (৩৮),মোসা. ঝর্ণা বেগম (৪০) মোসা. লিপি আলী (৩০), মোসা. চম্পা আক্তার (২০), মোসা. বিনা আক্তার (৩০), মোসা. হেলেনা বেগম (৪৫)। আটকদের সবার বাড়ি ফরিদপুরে বিভিন্ন এলাকায়।

অভিযোগ রয়েছে, তারা আগত রোগীদের নিকট হতে প্রেসক্রিপসন জোরপূর্বক কেড়ে নিয়ে তাদের নিজস্ব ফার্মেসীতে ঔষধের প্রকৃত মূল্যের চেয়ে অতিরিক্ত দাম রেখে পরে দোকানদারের নিকট থেকে কমিশন নেয়। চিকিৎসার জন্য আগত রোগী ও রোগীর লোকজনরা উপরোক্ত দালালসহ তাদের সহযোগী দালালদের সাথে যেতে অস্বীকার করলে বা অতিরিক্ত টাকা দিতে না চাইলে আসামীরা তাদের বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদর্শণ করে।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাকিবুল ইসলাম বলেন, হাসপাতালের কর্মরত বিভিন্ন ইউনিটের স্ট্যাফরা তাদের হাসপাতালে আসা রোগীদের ব্যাপারে তথ্য দিয়ে তাদের এই কাজে সাহায্য সহযোগিতা করে থাকে। এছাড়া এরা নিজেদের হাসপাতালের স্টাফ বা মাস্টার রোলে চাকরী করে বলে দাপটের সাথে পরিচয় দিয়ে থাকে।

তিনি আরো জানান, আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।