🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪২৯ ৷ ২১ মে, ২০২২ ৷

ইউক্রেনে বাংলাদেশি জাহাজে হামলায় নিহত আরিফের বাড়ি বরগুনায়

হাদিসুর রহমান আরিফের বাড়িতে শোকের মাতম
❏ বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ আন্তর্জাতিক

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: ইউক্রেনের ওলভিয়া বন্দরের জলসীমায় আটকে থাকা বাংলাদেশি জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’ রকেট হামলায় নিহত বাংলাদেশি প্রকৌশলির নাম হাদিসুর রহমান আরিফ। তিনি জাহাজটিতে থার্ড ইঞ্জিনিয়ার হিসেবে ছিলেন। তার বাড়ি বরগুনা জেলার বেতাগি উপজেলায়।

বুধবার স্থানীয় সময় ভোর ৫টা ১০ মিনিটে এ হামলায় মারা যান তিনি।

হাদিসুরের চাচা ও বেতাগীর উপজেলা চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান জানান, বাংলাদেশ মেরিন একাডেমি থেকে খবরটি পেয়েছেন তারা। পরে হাদিসুরের পরিবারকে তা জানানো হয়।

তিনি বলেন, ‘কমান্ড্যান্ট সাজিদ হুসাইনের মাধ্যমে জানতে পারি বাংলাদেশ সময় বুধবার রাত ৯টা ২৫ মিনিটে রকেট হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান নিহত হয়েছেন।’

এ খবরে হাদিসুরের বাড়িতে শোকের মাতম চলছে। এই অবস্থায় তার পরিবারের কারও সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

গত ২১ ফেব্রুয়ারি ‘বাংলার সমৃদ্ধি’ নামে জাহাজটি তুর্কি বন্দর এরেগলি ছেড়ে যায়। দুই দিন পর ২৩ ফেব্রুয়ারি ইউক্রেনের বন্দর অলিভিয়ায় পৌঁছায় এটি। এ সময়ে ইউক্রেন পরিস্থিতির অবনতি হলে শিপিং করপোরেশনের নির্দেশে পণ্য লোড করার পরিকল্পনা বাতিল করে সেখানেই জাহাজটিকে অবস্থান করতে বলা হয়।

২৮ ফেব্রুয়ারি শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক ক্যাপ্টেন মুজিবুর রহমান জানান, ইউক্রেন জলসীমায় অবস্থান করলেও, ওই বন্দরের কার্যক্রম বন্ধ থাকায় জাহাজটি আন্তর্জাতিক জলসীমায় আসতে পারছে না। জাহাজটিতে ২৯ জন নাবিক ও ক্রু রয়েছেন।

বিঃ দ্রঃ – এই সংবাদে প্রকাশিত ইউক্রেনে রকেট হামলায় নিহত নাবিক হাদিসুর রহমানের ছবিটি অসাবধানতাবশতঃ ভুল প্রকাশিত হয়েছিলো।  পরবর্তিতে ফেসবুকে #boombdfactcheck ওয়েবসাইট  এর ফ্যাক্ট চেকিং এর সময় সেটি আমাদের নজরে আসলে আমরা ছবিটি মুছে ফেলে সংবাদটি আপডেট করি। অনাকংখিত এই ভুলের জন্য আমরা দুঃখিত।