🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২ ডিসেম্বর, ২০২২ ৷

যুদ্ধে জয়ী না হওয়া পর্যন্ত কোথাও যাচ্ছি না: জেলেনস্কি

ইউক্রেন প্রেসিডেন্ট
❏ মঙ্গলবার, মার্চ ৮, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনে রুশ সামরিক অভিযান শুরুর পর পশ্চিমা মিত্রদের নিরাপদে সরিয়ে নেয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করে রাজধানী কিয়েভেই অবস্থান করছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদিমির জেলেনস্কি। বেশ কয়েকবার তার কিয়েভ ত্যাগের গুজব ছড়িয়ে পড়লেও তিনি কিয়েভে আছেন বলে নিজেই নিশ্চিত করেছেন।

রুশ বাহিনীর আক্রমণের ১২তম দিনে নিজের কার্যালয় থেকে ভিডিওবার্তা দিয়ে জেলেনস্কি বলেছেন, ‘আমি লুকিয়ে নেই এবং কাউকে ভয় পাই না। এ যুদ্ধে জয়ী না হওয়া পর্যন্ত কোথাও যাচ্ছি না।’

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার ‘সেনা অভিযান’ শুরুর পর এবারই প্রথম রাজধানী কিয়েভে নিজের কার্যালয় থেকে ভিডিওবার্তা দিলেন জেলেনস্কি। সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে আজ মঙ্গলবার এ খবর জানানো হয়েছে।

নয় মিনিটের এ ভিডিওবার্তায় জেলেনস্কি আরও বলেন, ‘আমরা সবাই ময়দানে রয়েছি, সবাই কাজ করছি। যার যেখানে থাকা প্রয়োজন, প্রত্যেকেই সেখানে রয়েছি। আমি কিয়েভে আছি। আমার দল আমার সঙ্গে রয়েছে। প্রতিরক্ষা বাহিনী মাঠে রয়েছে। চাকরিজীবীরা নিজেদের অবস্থানে রয়েছেন। আমাদের বীরেরা—চিকিৎসক, উদ্ধারকারী, পরিবহণকারী, কূটনীতিক, সাংবাদিক সবাই রয়েছে।

জেলেনস্কি আরও বলেন, ‘আমরা সবাই বিজয়ের জন্য অবদান রাখছি, যেটি অবশ্যই অর্জন করা হবে।’

এর আগে গতকাল স্থানীয় সময় সকালেও ইউক্রেনে বোমা হামলার অভিযোগ এনে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, ‘আমরা তোমাদের ক্ষমা করব না। আমরা কোনো কিছুই ভুলব না।’