🕓 সংবাদ শিরোনাম

মকবুলের মরদেহ দেখতে হাসপাতালে মির্জা ফখরুল, স্ত্রী সন্তানকে আর্থিক সহায়তা * রাস্তা বন্ধ করে সমাবেশ করতে দেওয়া হবে না, আমরাও করব না: ওবায়দুল কাদের * নয়াপল্টন থেকে মির্জা ফখরুলকে ফিরিয়ে দিলো পুলিশ * বাংলাদেশ ব্যাংক থেকে আরও ১,২৫০ কোটি টাকা ঋণ নিলো ২ ইসলামী ব্যাংক * দুই মামলায় হাজিরা দিলেন মির্জা ফখরুল-আব্বাস * থমথমে নয়াপল্টন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ * ফুলবাড়ীতে অপহরণের ২১ দিনেও উদ্ধার হয়নি নরসুন্দর বাবলু ! * বঙ্গবন্ধু শেখ মুজিবের দেশে কোন মানুষ ঠিকানাহীন থাকবে না : প্রধানমন্ত্রী * ভারতকে টানা ২ সিরিজ হারাল বাংলাদেশ * ভূমি কর্মকর্তার বিরুদ্ধে আদালতে ভুল প্রতিবেদন দাখিলের অভিযোগ *

  • আজ বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৮ ডিসেম্বর, ২০২২ ৷

করোনায় গত ২৪ ঘন্টায় বিশ্বে ৬ হাজার ৭০৮ জনের মৃত্যু

International news
❏ বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় বিশ্বে ৬ হাজার ৭০৮ জনের মৃত্যু হয়েছে। একদিনে নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৯৬ হাজার ৮৪২ জন। করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের পরিসংখ্যান থেকে এমনটাই জানা গেছে।

গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে— ১ হাজার ২৬৫ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৬৫২ জন মারা গেছে ব্রাজিলে আর ৬৪৫ জনের মৃত্যু হয়েছে রাশিয়ায়। ইন্দোনেশিয়ায় মারা গেছে ৩০৪ জন।

আক্রান্তের দিক দিয়ে শীর্ষে আছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪২ হাজার ৪২৭ জন। জার্মানিতে মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৯১ হাজার ৯৭৩ জন। মারা গেছে ২১৬ জন। ভিয়েতনামে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৪ হাজার ৫৯৬ জন।

নেদারল্যান্ডসে আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ২৩৬ জন। ফ্রান্সে ৬৯ হাজার ১৯০ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ১৫৯ জন। এ ছাড়া রাশিয়ায় ৫৮ হাজার ৬৭৫, ব্রাজিলে ৪৯ হাজার ৭৮ ও যুক্তরাষ্ট্রে ৩৯ হাজার ২০০ জন আক্রান্ত হয়েছে।

বিশ্বে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছে ৪৫ কোটি ১৭ লাখ ৪০ হাজার ২০৪ জন। আর মারা গেছে ৬০ লাখ ৪৩ হাজার ৬৯৮ জন।